Download Free BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / মাংস ব্যবসায়ীদের ধর্মঘট শেষ হচ্ছে আজ

মাংস ব্যবসায়ীদের ধর্মঘট শেষ হচ্ছে আজ

অনলাইন ডেস্কঃ মাংস ব্যবসায়ীদের চলমান ছয় দিনের ধর্মঘট শেষ হচ্ছে আজ। বাণিজ্যমন্ত্রীর কাছ থেকে আলোচনার ডাক পেয়ে নতুন কোনো কর্মসূচি না দিয়ে আলোচনার টেবিলে দাবি আদায়ের প্রত্যাশার কথা বলেছেন মাংস ব্যবসায়ী সমিতির নেতারা।

গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম বলেন, শনিবার পর্যন্ত আমাদের ধর্মঘট ছিল। আমরা তা পালন করব। আপাতত নতুন কোনো কর্মসূচি দিচ্ছি না। আমরা আশা করি, আলোচনার মাধ্যমে আমাদের দাবি মেনে নেওয়া হবে।

আগামীকাল রোববার সকাল ১১টায় বাণিজ্যমন্ত্রীর সঙ্গে তাদের বৈঠকের কথা রয়েছে। এছাড়া রোববার বেলা ২টায় ঢাকা উত্তর সিটি করপোরেশন কর্তৃপক্ষের সঙ্গে তাদের বৈঠকের কথা।

সরকারের সঙ্গে আলোচনার পর কর্মসূচি বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তারা।

উল্লেখ্য, চার দফা দাবিতে গত ১৩ ফেব্রুয়ারি মাংস বিক্রেতাদের ছয় দিনের এই ধর্মঘট শুরু হয়। তাদের ধর্মঘটের কারণে ঢাকার বিভিন্ন কাঁচাবাজারের মাংসের দোকানগুলো বন্ধ রয়েছে।

এই আন্দোলনের কারণ ব্যাখ্যা করে ব্যবসায়ী নেতারা বলেন, ৬০০ দরখাস্ত ঢাকা সিটি করপোরেশনে জমা আছে, একটি দরখাস্তও বিবেচনা করা হয় নাই। আমাদের দাবি গাবতলীর গরু হাটের ইজারা বাতিল করতে হবে। হুন্ডি ব্যবসায়ী কাইলা মইজাকে আইনের আওতায় আনতে হবে।

ভুটান, নেপাল ও মিয়ানমার থেকে বৈধ পথে পশু আমদানীর ব্যবস্থা করতে হবে। আর ভারতে আমরা যখন বৈধ পথে টাকা নিয়ে যেতে পারি পশু আনার জন্য তার ব্যবস্থা করতে হবে।

Comments

comments