Download Free BIGtheme.net
Home / রাজনীতি / নতুন ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না : ফারুক

নতুন ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না : ফারুক

অনলাইন ডেস্কঃ রাষ্ট্রপতি সার্চ কমিটির মাধ্যমে আরেকটি রকিব মার্কা নির্বাচন কমিশন জাতিকে উপহার দিয়েছেন । যাকে প্রধান করা হয়েছে তিনি আওয়ামী লীগ নেতা। তাকে দিয়ে ১০ম জাতীয় সংসদ নির্বাচন কখনও সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন আয়োজিত ‘নির্বাচন কমিশন : সহায়ক সরকার ও গ্রহণযোগ্য নির্বাচন’ শীর্ষক এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

জয়নাল আবেদীন বলেন, রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনে যে সার্চ কমিটি গঠন করে ছিলেন তাতে চার্জ ছিল না। নতুন ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। সরকারকে বলব, নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি মেনে নিন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম করুন।

বিএনপির মেরুদণ্ড ভেঙে গেছে তাদের দিয়ে আন্দোলন সম্ভব নয়- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে জয়নাল আবেদীন ফারুক বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ করে আইনশৃংখলা বাহিনীকে নিরপেক্ষ ভাবে কাজ করতে দিন তার পরে দেখুন রাজপথ কাদের দখল থাকে।

বিএনপি চেয়ারপারসন এতিমদের টাকা চুরি করে খেয়েছেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের সমালোচনা করে জয়নাল আবেদীন ফারুক বলেন, এতে বোঝা যায়, মাননীয় প্রধানমন্ত্রী যদি বিচার বিভাগকে প্রভাবিত করেন, তাহলেই তো খালেদা জিয়াকে শাস্তি ভোগ করতে হবে। রায়ের আগেই দলীয় ফোরামে প্রধানমন্ত্রী হিসেবে আপনি এরকম বক্তব্য দেন, সেটা কী সঠিক হল।

তিনি বলেন, যদি স্বাধীন বিচার বিভাগ ও নিরপেক্ষ বিচারক হয়ে থাকেন, তাহলে নিশ্চয়ই বেগম খালেদা জিয়া আইনজীবীর মাধ্যমে যেসব বক্তব্য তুলে ধরেছেন, সেই বক্তব্যে প্রমাণিত হবে, অর্থলুটের সাথে তার কোনো সম্পর্ক নাই।

আয়োজক সংগঠনের সভাপতি আমির হোসেন বাদশার সভাপতিত্বে এবং জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, কৃষকদলের নেতা শাজাহান মিয়া সম্রাট, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Comments

comments