Download Free BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে : নাসিম

সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে : নাসিম

অনলাইন ডেস্ক: সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ‘সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। যে যাই বলুক এর কোন ব্যত্যয় হবে না। আমরা কোন এক্সিপেরিমেন্ট করতে পারবো না। আমরা সংবিধানের বাইরে যাবো না।’ মোহাম্মদ নাসিম আজ শনিবার বিকেলে ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গনে আওয়ামী লীগের প্রবীণ নেতা প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও মহানগর সার্বজনীন পূজা উদযাপন পরিষদ যৌথ ভাবে এই স্মরণ সভার আয়োজন করে।মহানগর সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি ডি এন চ্যাটার্জির সভাপতিত্বে স্মরণ সভায় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, হাজি মো. সেলিম ও পংকজ দেবনাথ, সুরঞ্জিসেন গুপ্তের ছেলে সৌমেন সেন গুপ্ত প্রমুখ বক্তব্য রাখেন।

মোহাম্মদ নাসিম বলেন, আগামী নির্বাচন নিয়ে অনেকে অনেক পরামর্শ দিচ্ছেন। এটা করেন, ওটা করেন। আজ দেশ এগিয়ে যাচ্ছে। সে ক্ষেত্রে এক্সপেরিমেন্ট করে কিছু হবে না। সংবিধানের বাইরে আমরা যেতে পারবো না। কোন ফরমুলা দিয়ে লাভ হবে না। ফরমুলা দেয়া বাদ দেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত সম্পর্কে তিনি বলেন, ’৮৬ সালে যখন প্রথমবারের মতো সংসদে যাই, তখন তার বক্তব্য শুনে অভিভূত হতাম। মনে হতো কেন তার মতো করে বলতে পারি না। তার বক্তব্যে রসবোধ অনন্য, জ্ঞানের ভান্ডার অফুরন্ত। সংসদীয় রীতির অনেক জ্ঞানে সমৃদ্ধ ছিলেন তিনি। তার অভাব পূরণ হবার নয়। তার জীবন থেকে আমাদের অনেক শিক্ষা নেয়ার আছে।

এর আগে মোহাম্মদ নাসিম রাজধানীর ঢাকা ক্লাবে স্যামসন এইচ চৌধুরী সেন্টারে ‘স্যামসন এইচ চৌধুরী স্মৃতি সম্মেলন ২০১৭’ অনুষ্ঠানে যোগদান করেন। সম্মেলনটির আয়োজন করে স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড। অনুষ্ঠানে স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, বেক্সিমকো গ্রুপের ভাইসচেয়ারম্যান সালমান এফ রহমান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন অস্ট্রেলিয়া থেকে আগত ফ্রিল্যান্সার কনসালটেন্ট ড. মো. জহরুল ইসলাম খান।

অনুষ্ঠানে উদীয়মান প্রথিতযশা বিজ্ঞানীকে স্বাস্থ্যখাতে গবেষণা ও বিশেষ অবদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবুল বাসার মীর মো. খাদেমুল ইসলাম এবং অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মনোয়ারা সুলতানাকে পুরস্কৃত করা হয়।

Comments

comments