Download Free BIGtheme.net
Home / জাতীয় / ঢাকা সফরে আসছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা সফরে আসছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক: ঢাকা সফরে আসছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী (ভারপ্রাপ্ত) উইলিয়াম ই টড। আগামী সপ্তাহের শুরুতেই তার সফরটি হতে পারে। তার সফরকালে যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসনের সাথে বাংলাদেশ সরকারের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনা হবে।

জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন দায়িত্ব নেওয়ার পর মার্কিন পররাষ্ট্র দপ্তরের উচ্চ পর্যায়ের কোনো কর্মকর্তার এটাই হবে প্রথম বাংলাদেশ সফর। ওবামা প্রশাসনের সহকারী মন্ত্রী নিশা দেশাই বিসওয়ালের বিদায়ের পর তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন আগে থেকে সেখানে প্রিন্সিপাল ডেপুটি এসিস্ট্যান্ট সেক্রেটারি (পিডাস) হিসেবে দায়িত্বপালনকারী উইলিয়াম ই টড। বর্তমানে তিনি ওই পদে ভারপ্রাপ্ত হিসেবে কাজ করছেন।

নতুন দায়িত্ব পাওয়ার পর বাংলাদেশ সফরে আগ্রহী উইলিয়াম টডের সফরসূচি চূড়ান্ত করতে মঙ্গলবার সন্ধ্যায় পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে জরুরি বৈঠক করেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। বৈঠক শেষে উপস্থিত গণমাধ্যম কর্মীদের তিনি বলেন, উইলিয়াম ই টড শিগগিরই ঢাকা আসছেন। তার সফর নিয়ে পররাষ্ট্র সচিবের সঙ্গে আমার আলোচনা হয়েছে।

Comments

comments