Download Free BIGtheme.net
Home / জাতীয় / গুমের ঘটনার ৮০ শতাংশই আত্মগোপন : স্বরাষ্ট্রমন্ত্রী

গুমের ঘটনার ৮০ শতাংশই আত্মগোপন : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্কঃ দেশে যেসব গুমের ঘটনা ঘটেছে তার ৮০ শতাংশই আত্মগোপন বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমাদের দেশে যেসব গুমের ঘটনা ঘটে, ভালোভাবে খোঁজ নিলে দেখা যায় ৮০ শতাংশ ঘটনার বেলাই নানাবিধ কারণে আত্মগোপন করে থাকে।

রোববার রাজধানীর তেজগাঁওয়ে নাজনীন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন স্কুলের গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম মর্তুজা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, আমাদের দেশে যতগুলো মানুষ গুম হয়েছে, তার একদিন পরই পরিবার থানায় গিয়ে ডায়েরি করেছে। থানা থেকে খোঁজ নিয়ে দেখা গেছে, ব্যবসায়িক বা নানাবিধ কারণে আত্মগোপন করেছে বা নিরুদ্দেশ হয়েছে। আমাদের নিরাপত্তা বাহিনী শতকরা ৭০টি ক্ষেত্রেই তাদের বাড়ি ফিরিয়ে এনেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যদি খুনের কথা বলি তাহলে বলবো, খুন কোন দেশে হয় না? তবুও অনেক দেশের তুলনায় আমাদের দেশ অনেক অনেক ভালো আছে। কারণ, আমাদের দেশের মানুষ একের বিপদে আরেকজন পাশে এসে দাঁড়ায়।

এর আগে নাজনীন স্কুল অ্যান্ড কলেজের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রীর কাছে না বলতে কিছু নেই, শুধু তিনি ভালো ফলাফল চান। আপনাদের সব দাবি-দাওয়া সরকার মেনে নেবে, বিদ্যালয়ের উন্নয়ন হবে, তবে ভালো ফলাফল অব্যাহত রাখতে হবে।

Comments

comments