Download Free BIGtheme.net
Home / জাতীয় / প্রধানমন্ত্রী আজ সৌদি আরব যাচ্ছেন

প্রধানমন্ত্রী আজ সৌদি আরব যাচ্ছেন

অনলাইন ডেস্ক: আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে অংশ নিতে বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে আজ শনিবার সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যায় রিয়াদের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম।

আগামীকাল রবিবার রিয়াদে বাদশাহ্ আবদুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, আরব বিশ্ব ও অন্যান্য মুসলিম দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানরা সম্মেলনে যোগ দেবেন। সম্মেলনের মূল লক্ষ্য হলো উগ্রবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলায় নতুন অংশীদারি প্রতিষ্ঠা, সহনশীলতা ও সহাবস্থানের মূল্যবোধের প্রসার এবং নিরাপত্তা ও স্থিতিশীলতা জোরদার করা।

সৌদি আরবের সংস্কৃতি ও তথ্যমন্ত্রী ড. আওয়াদ বিন সালেহ আল আওয়াদ ১১ মে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাদশাহ আবদুল আজিজের আমন্ত্রণবার্তা হস্তান্তর করেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী আগামীকাল এআইএ সম্মেলনে যোগ দেবেন। সৌদি নেতৃত্বাধীন সন্ত্রাসবিরোধী কেন্দ্র ‘গ্লোবাল সেন্টার ফর কমবেটিং এক্সট্রিমিস্ট থট’ এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন তিনি। শেখ হাসিনা সৌদি বাদশাহর দেওয়া এক ভোজসভায়ও যোগ দেবেন।

প্রধানমন্ত্রী মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত করতে আগামী রবিবার মদিনার উদ্দেশ্যে রিয়াদ ত্যাগ করবেন। তিনি একই দিন বিকেলে জেদ্দার উদ্দেশে মদিনা ত্যাগ করবেন। বাদশাহ্ আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছার পর তিনি হারাম শরিফে পবিত্র ওমরাহ্ পালন করতে মক্কায় যাবেন। শেখ হাসিনা আগামী মঙ্গলবার ঢাকার উদ্দেশে রওনা হবেন।

Comments

comments