Download Free BIGtheme.net
Home / খেলা / চ্যাম্পিয়ন্স ট্রফির পর্দা উঠছে আজ

চ্যাম্পিয়ন্স ট্রফির পর্দা উঠছে আজ

স্পোর্টস ডেস্ক:  আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের পর্দা উঠছে আজ(বৃহস্পতিবার)। বাংলাদেশ ও ইংল্যান্ডের ম্যাচের ভেতর দিয়ে লন্ডন ওভালে পর্দা উঠবে চ্যাম্পিয়ন্স ট্রফির। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটেয় শুরু হবে খেলা। বাংলাদেশের তিনটি চ্যানেল বাংলাদেশ টেলিভিশন, মাছরাঙা ও গাজী টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে খেলা।

১৯৯৮ সালে আইসিসি নক আউট টুর্নামেন্ট নামে শুরু হওয়া আসর প্রায় ২০ বছর পার করে আজ অষ্টমবারের মতো শুরু হচ্ছে। এই আসরের বিশেষত্ব হলো, দুই আসর বিরতির পর এবার আবার এখানে অংশ নিচ্ছে বাংলাদেশ। তাও আবার বাছাইপর্ব নয়, যোগ্যতার ভিত্তিতে সেরা আট দলের একটি হিসেবে অংশ নিচ্ছে বাংলাদেশ। এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর আগে বাংলাদেশ আট নয়, উঠে এসেছে ৬ নম্বরে।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে দ্বিতীয়বারের মত মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ইংল্যান্ড। আন্তর্জাতিক ক্রিকেটে এর আগে ১৯ বার মোকাবেলায় করেছে এ দু’দল। এর মধ্যে বাংলাদেশের চেয়ে বেশি জয়ই পেয়েছে ইংল্যান্ড।

তবে ইংল্যান্ডের বিপক্ষে বড় মঞ্চে বাংলাদেশের সুখস্মৃতি রয়েছে। তবে সেটা বেশ আগের। উভয় দলই গেল কয়েক বছরে ক্রিকেটে বেশ উন্নতি সাধন করেছে। তবে ঘরের মাঠে খেলা হওয়ায় ইংল্যান্ড যেমন সুবিধা পাবে তেমনি বেশ চাপেও থাকবে। তাছাড়া শিরোপা জয়ের লক্ষ্যেই মাঠে নামছে ইংলিশরা। সে কারণে তাদের উপর অতিরিক্ত চাপও কাজ করবে। ইংল্যান্ডের বিভিন্ন পত্রিকার প্রতিবেদন অনুযায়ী এই চাপটিই স্বাগতিকদের জন্য প্রধান প্রতিবন্ধক হয়ে উঠতে পারে। ইংল্যান্ডের তুলনায় বাংলাদেশ খানিকটা কম চাপে থাকবে।

গ্রুপ ‘এ’তে স্বাগতিক ইংল্যান্ডের সঙ্গে আছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ। আর গ্রুপ ‘বি’তে রয়েছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। দুই গ্রুপ থেকে সেরা দু’টি করে চার দল নিয়ে সেমিফাইনাল। এরপর ১৯ জুন ওভালে হবে ফাইনাল।

Comments

comments