Download Free BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / নিমতলী ট্র্যাজেডির ৭ বছর আজ

নিমতলী ট্র্যাজেডির ৭ বছর আজ

অনলাইন ডেস্ক: আজ ৩ জুন। নিমতলী ট্র্যাজেডির সাত বছর। ২০১০ সালের এই দিনে পুরান ঢাকার নিমতলী এলাকার একটি বাড়িতে বিয়ের অনুষ্ঠানে আগুনে পুড়ে মারা যান ১২৪ জন।

এ ঘটনায় দগ্ধ হয়েছিলেন আরও দুই শতাধিক। মূলত ওই বাড়ির নিচতলায় অবৈধভাবে গড়ে ওঠা কেমিক্যাল গোডাউন থেকেই আগুনের সূত্রপাত।

দুঃসহ সেই কষ্টের স্মৃতি বয়ে বেড়াচ্ছে স্বজনহারা পরিবারগুলো। নিহতদের জন্য এখনও ঢুকরে কাঁদে নিমতলীর বাসিন্দারা। নিহতদের জন্য আজ দোয়া ও মিলাদের আয়োজন করেছেন তারা।

এদিকে নিমতলী দুর্ঘটনার পর পুরান ঢাকা এলাকা থেকে সব ধরনের রাসায়নিক উপাদানের গুদাম ও দোকান-পাট সরানোর উদ্যোগ নেওয়া হলেও তা পুরোপুরি বাস্তবায়ন হয়নি। সাত বছরেও সরেনি অনেক গুদাম। এ নিয়ে ক্ষোভ বিরাজ করছে পুরান ঢাকার সাধারণ বাসিন্দাদের মধ্যে।

নিমতলীসহ পুরান ঢাকা থেকে রাসায়নিক দ্রব্যের গুদাম সরানোর দাবিতে আজ সকালে নিমতলীর ছাতা মসজিদের সামনে মানববন্ধন করবে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)। সেখানে পরিবেশবাদী ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নিচ্ছে। স্থানীয় মসজিদে নিহত ও আহতদের জন্য দোয়া-মিলাদ অনুষ্ঠিত হবে আজ।

২০১০ সালের ৩ জুন রাতে নিমতলীতে ভয়াবহ আগুনে পুড়ে যারা মারা গিয়েছিল তাদের প্রায় সবাই ছিল নিমতলীর বাসিন্দা। ওই রাতে একটি বাড়িতে বিয়ের অনুষ্ঠান চলছিল। আনন্দের সেই মহূর্তেই ভয়ংকর বিপদ নেমে আসে।

Comments

comments