Download Free BIGtheme.net
Home / দুর্ঘটনা / আশুলিয়ায় কারখানায় আগুন, দগ্ধ ২০ শ্রমিক

আশুলিয়ায় কারখানায় আগুন, দগ্ধ ২০ শ্রমিক

অনলাইন ডেস্ক: আশুলিয়ার জিরাবোর ফুলবাগান এলাকায় একটি গ্যাসলাইটার ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন লেগেছে। এ সময় আহত হয়েছে প্রায় ৩০ জন ও আগুনে দগ্ধ হয়েছে ২০ শ্রমিক। মঙ্গলবার বিকাল সোয়া ৪টায় এ আগুন লাগে।

আগুনের লেলিহান শিখায় মূহুর্তের মধ্যে কারখানার ৩টি শেডে ছড়িয়ে পড়ে। এসময় কারখানার প্রায় ২ শতাধিক শ্রমিক কাজ করছিল। বের হতে গিয়ে আহত হয়েছে প্রায় ৩০ জন ও আগুনে দগ্ধ হয়েছে ২০ শ্রমিক।

এ ব্যাপারে কারখানা ম্যানেজার নজরুল ইসলাম জানান, কারখানাটির জমির মালিক স্থানীয় বিএনপি নেতা সাভার উপজেলা ভাইস চেয়ারম্যান দেওয়ান মঈন উদ্দিন বিপ্লব। তার নিকট থেকে ঢাকার শামীম সিকদার ভাড়া নিয়ে গ্যাস ম্যাচ তৈরি করতেন।

তিনি বলেন, বিকাল সোয়া ৪টায় সিলিন্ডার থেকে গ্যাস ম্যাচে বিতরণের মূহুর্তে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। মূহুর্তের মধ্যেই গ্যাসের আগুনের লেলিহান শিখা কারখানার ৩টি শেডে ছড়িয়ে পড়ে।

শ্রমিকরা জানান, আগুন লাগার সময় কারখানায় প্রায় ২ শতাধিক শ্রমিক কাজে ব্যস্ত ছিলেন। আগুন দেখে শ্রমিকরা দ্রুত বের হতে গিয়ে ও আগুনের কবলে পড়ে ২০ শ্রমিক দগ্ধ হয়। হুড়াহুড়িতে আহত হয় আরও ৩০ জন।

দগ্ধ শ্রমিকরা হলো- জলি(২২), মুক্তি(১৯), নিয়ারা(৩০), আঁখি(১৫), খাদিজা(১৩), নাজমা(১৩), হালিমা(২০), রাখি(২২), সোনিয়া আক্তার(১৬), রিনা(১৬), ফাতিমা(১৫) ও সিমু(২৫)। এদের স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

এছাড়া অন্যদের রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ইস্ট ওয়েষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, আগুন লাগার পরপরই ঘটনাস্থলে স্থানীয়রা সমবেত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন এবং ডিইপিজেড ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা পৌনে ৫টায় ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

দমকল বাহিনীর ডিইপিজেড সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ বলেন, কারখানাটির অবস্থান জিরাবো-বিশমাইল সড়ক থেকে একটি সরু রাস্তার ভেতরে প্রায় ৩ শত ফুট দূরত্বে হওয়ায় আগুন নিয়ন্ত্রনে কাজ করতে বেশ বেগ পেতে হয়েছে।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করে সন্ধ্যা সাড়ে ৬টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

Comments

comments