Download Free BIGtheme.net
Home / জাতীয় / স্বাগত ২০১৭

স্বাগত ২০১৭

অনলাইন ডেস্কঃ স্বাগত ২০১৭। হ্যাপী নিউ ইয়ার (শুভ নববর্ষ)। কুয়াশার চাদর ছিঁড়ে পুবাকাশে উঠেছে নতুন সূর্য। আজ নতুন বছরের প্রথম দিন। স্বর্ণরাঙা উজ্জ্বল ভোর চারদিকে ছড়িয়েছে স্বপ্নের সুষমা। এ এক নতুন ভোর। নিত্য দিনের নিয়ম মেনে আজও উদিত হয়েছে নতুন সূর্য। সকলের কাছে এসেছে নতুন আরেকটি সকাল। নতুন করে শুরুর দিন। অতীতের সব হিংসা-বিদ্বেষ পেছনে ফেলে, সৌহার্দ্য-সম্প্রীতির সম্মিলনের দিন।

থার্টিফার্স্টে বিশ্বের কোটি কোটি মানুষ পরমানন্দে ২০১৭ সালকে বরণ করেছে। বিগত বছরের সব কালিমা ধুয়ে-মুছে নতুন কেতন ওড়াতে ওড়াতে এগিয়ে যাবে সময়, সভ্যতা, হিংসা-বিদ্বেষ-হানাহানিমুক্ত রাজনীতি, অর্থনীতি আর সংস্কৃতি। বিগত সময়ের সব ভুল শুধরে নেবার সময় এসেছে আজ।

গতকালকের (শনিবার) সূর্যাস্তের মধ্য দিয়ে কালের গর্ভে হারিয়ে গেল আরও একটি বছর। আজকের সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হলো নতুন বছরের দিনপঞ্জি। পেছনের সব গ্লানি, বেদনা আর অপ্রাপ্তির ছাপ মুছে নব সম্ভাবনার স্বপ্ন নিয়ে যাত্রা শুরু হলো বিশ্ববাসীর।

গত রাত জিরো আওয়ারে সারা বিশ্বের মত বাংলাদেশেও সব প্রান্তের মানুষ নানা আয়োজনে, উৎসবের আমেজে বরণ করেছে ইংরেজি নতুন বছর ২০১৭ সালকে। ঘড়ির কাঁটা বারোটার ঘরে পৌঁছাতে না পৌঁছাতেই পুরনো হয়ে গেল ২০১৬ সাল আর নতুনের আহ্বান নিয়ে হাজির হলো ২০১৭ সাল। পুরনোকে বিদায় আর নতুনকে স্বাগত জানাতে রাজধানী ঢাকাসহ সারাদেশের বিভিন্ন স্থানেই আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠান।

নানা আয়োজনে নতুন বছর ২০১৭ সালকে আজ বরণ করছে জাতি। বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নববর্ষের প্রথম দিনটি উদযাপিত হচ্ছে। ব্যক্তি, পরিবার, সমাজ, দেশ তথা সমগ্র বিশ্বের সুখ ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করা হবে এই দিনটিতে। এই বিশেষ দিনটিকে উপলক্ষ করে এরই মধ্যে বিভিন্ন খুদেবার্তা ও সামাজিক মাধ্যম ব্যবহার করে শুভেচ্ছা বিনিময় শুরু হয়েছে। বিভিন্ন করপোরেট, সরকারি ও বেসরকারি সংস্থা ও সংগঠনও প্রতিবছর নিকটজনদের কাছে শুভেচ্ছাবার্তা পাঠানো হয়ে থাকে।

এই দিনটিতে বিদায়ী বছরের সাফল্য ও ব্যর্থতা ফিরে দেখা হয় এবং নতুন বছরে কীভাবে লক্ষ্য অর্জন করা যায়, সে জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়। বছরের অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার জন্যও কর্মপরিকল্পনা নেওয়া হয়। ২০১৬ সাল বাংলাদেশের জন্য ছিল অর্থনীতি, কৃষি ও পর্যটন এবং মধ্যম আয়ের দেশে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে তথ্যপ্রযুক্তির সাফল্য ছিল উল্লেখযোগ্য।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, জঙ্গীবাদ দমন, সংঘাত-সহিংস রাজনীতির বদলে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ নিশ্চিত, বেকারত্ব দূরীকরণ, বিদেশী বিনিয়োগ বৃদ্ধি, আইন-শৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণ, সুশাসন প্রতিষ্ঠা, অর্থনীতির আরও গতিসঞ্চার, সংসদকে কার্যকর করে নতুন বছরে একটি শান্তিময়-সমৃদ্ধ দেশ উপহার দিতে ২০১৭ সাল সরকারের সামনে অনেক চ্যালেঞ্জ নিয়েই এসেছে। বিপুল প্রত্যাশা ও চ্যালেঞ্জ নিয়েই আজ থেকে যাত্রা শুরু করল নতুন বছর।

ইংরেজী নববর্ষের শুভলগ্নে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা। তারা বাণীতে ইংরেজী নববর্ষে দেশবাসী এবং প্রবাসী বাংলাদেশীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

Comments

comments