Download Free BIGtheme.net
Home / জাতীয় / গুলশানের ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

গুলশানের ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক: রাজধানী গুলশান-১ এ ডিএনসিসি মার্কেটের আগুন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে।
মঙ্গলবার বিকেলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন বাসস’কে এ খবর জানান।

তিনি বলেন, ‘ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট ও অন্যান্য স্বেচ্ছাসেবীদের সম্মিলিত প্রচেষ্টায় সন্ধ্যা পৌনে ৬টার দিকে (ডিএনসিসি) মার্কেটের আগুন নিয়ন্ত্রণে আসে।’

এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন জানান, মঙ্গলবার দুপুরে ফায়ার সার্ভিসের সঙ্গে নৌ বাহিনীর একটি ইউনিট যোগদান করে। এছাড়া রোভার স্কাউট, রেড ক্রিসেন্টের কর্মীরাও আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তিনি জানান, আগুন ও ভুমিকম্পন নিয়ন্ত্রেনের জন্য প্রশিক্ষনপ্রাপ্ত ৫০ জন স্বেচ্ছাসেবী সদস্যও কাজ করছেন। সম্মিলিত প্রচেষ্টার ফলে আগুন ছড়িয়ে পড়া রোধ করা সম্ভব হয়েছে।

তিনি আরো জানান, আগুনে দ্বিতীয় তলা বিশিষ্ট ডিএনসিসি মার্কেটটি সম্পূর্ণরূপে পুড়ে গেছে। এনায়েত হোসেন জানান, সোমবার দিবাগত রাত ২টার দিকে ওই মার্কেটে আগুন লাগে। আগুনে মার্কেটটি অনেকটা ধসে পড়েছে। পুড়ে গেছে শতাধিক দোকান। ওই মার্কেটের পাশে থাকা কাঁচাবাজার কিছুটা ক্ষতিগ্রস্থ হয়েছে। ডিএনসিসি মার্কেটের পাশ্ববর্তী গুলশান শপিং কমপ্লেক্স ৪তলা বিশিষ্ট মার্কেটের দ্বিতীয় তলায় সামান্য ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষনিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা সম্ভব হয়নি।

তিনি জানান, আগুনে দু’জন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।
অবশ্য ডিএনসিসি মার্কেটের ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, ইচ্ছাকৃতভাবে এই আগুন লাগানো হয়েছে।

ওসি জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক এবং স্থানীয় সংসদ সদস্য এ কে এম রহমত উল্লাহ, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

Comments

comments