Download Free BIGtheme.net
Home / জাতীয় / সাবেক মন্ত্রী মোস্তফা ফারুক আর নেই

সাবেক মন্ত্রী মোস্তফা ফারুক আর নেই

অনলাইন ডেস্কঃ আওয়ামী লীগ সরকারের সাবেক তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার রাতে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। বেশ কিছুদিন ধরে তিনি বিভিন্ন রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব বলেন, ‘সাবেক মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনাও জানিয়েছেন। ’

মোস্তফা ফারুকের মৃত‌্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেছেন, তার মৃত্যুতে দেশ একজন বিজ্ঞ কূটনীতিক, মুক্তিযোদ্ধা ও দেশপ্রেমিক নেতাকে হারাল।

১৯৪২ সালের ২১ মার্চ যশোরের ঝিকরগাছা উপজেলার কৃষ্ণনগর গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। তার বাবার নাম সেকেন্দার মোহাম্মদ মোসলেম। মায়ের নাম আমেনা খাতুন।

মাহমুদ আলী ও মোস্তফা ফারুক পাকিস্তান ফরেন সার্ভিসে একই সময়ে যোগ দিয়েছিলেন। একাত্তরে তারা দুজনই একসঙ্গে পাকিস্তান সরকারের পক্ষ ত্যাগ করে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন। পেশাদার কূটনীতিক মোস্তফা ফারুক ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর শেখ হাসিনার সরকারে মন্ত্রী হয়েছিলেন।

Comments

comments