Download Free BIGtheme.net
Home / জাতীয় / ঘন কুয়াশায় বন্ধ দেশের ৩ নৌপথ

ঘন কুয়াশায় বন্ধ দেশের ৩ নৌপথ

অনলাইন ডেস্কঃ ঘন কুয়াশার কারণে দেশের তিনটি রুটে নৌচলাচল বন্ধ হয়ে গেছে। রুটগুলো হলো দৌলতদিয়া-পাটুরিয়া, শিমুলিয়া-কাওরাকান্দি ও শরীয়তপুর-চাঁদপুর।

এই তিন রুটে প্রায় ৮ ঘণ্টা ধরে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, গতকাল রাত ১২টা থেকে শরীয়তপুর-চাঁদপুর ও শিমুলিয়া-কাওরাকান্দি নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। প্রায় একই সময় থেকে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে গতকাল দিবাগত রাত দেড়টা থেকে নৌচলাচল বন্ধ।

অন্যদিকে আজ ভোর থেকে মঙ্গলমাঝিরহাট ও শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ। দুই পারে শত শত গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। এতে প্রচন্ড দুর্ভোগ পোহাচ্ছেন পারাপারের অপেক্ষায় থাকা যাত্রীরা। বিশেষ করে নারী ও শিশুদের কষ্ট অবর্ণনীয়।

বিআইডব্লিউটিসির একজন কর্মকর্তা বলেন, গতকাল রাত ২টা থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে।

অবশ্য অন্য একটি দুর্ভোগ থেকে মুক্তি পেয়েছে যাত্রীরা। তা হলো, ঘন কুয়াশা থাকায় কোনো ফেরি ঘাট ছেড়ে যায়নি। যে কারণে মাঝনদীতে কোনো ফেরি আটকে নেই। দৌলতদিয়া ঘাটে দুটি এবং পাটুরিয়া ঘাটে অন্য ফেরিগুলো নোঙর করে আছে। দুই ঘাটে এক হাজারেরও বেশি গাড়ি আটকে আছে।

Comments

comments