Download Free BIGtheme.net
Home / অর্থনীতি / আজ থেকে সারাদেশে শুরু হচ্ছে উন্নয়ন মেলা

আজ থেকে সারাদেশে শুরু হচ্ছে উন্নয়ন মেলা

অনলাইন ডেস্ক: আজ সোমবার থেকে রাজধানীসহ সারাদেশে শুরু হচ্ছে উন্নয়ন মেলা। দেশের উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরতে এ উন্নয়ন মেলার আয়োজন করা হচ্ছে। ৩ দিনব্যাপী এ মেলার আয়োজন করছে ঢাকা জেলা প্রশাসন।

বোরবার বিকেলে রাজধানীর জাতীয় শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মুজিবর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহীদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মামুন, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদপুর সার্কেল তোফাজ্জল হোসনে ও সহকারী কমিশনার (ভূমি) রমনা সার্কেল শফিকুল ইসলাম প্রমুখ।

মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল ৯ জানুয়ারি বিকেল ৩টায় তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মেলার উদ্ধোধন করবেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান শিল্পকলা একাডেমিতে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্ধোধন করবেন।

অন্যদিকে সমাপনী দিনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সিটি মেয়র আনিসুল হক উপস্থিত থাকবেন। তিনি জানান, শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন’ এই মূলমন্ত্রকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে এ মেলায় উপস্থাপন করা হবে।

ঢাকা জেলা প্রশাসক বলেন, এ মেলায় দেশের সকল মন্ত্রণালয়, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, আনসার, অন্যান্য আইনশৃংখলা বাহিনীর পৃথক পৃথক স্টল মিলিয়ে মোট ৮০টি স্টল থাকবে শিল্পকলা একাডেমি চত্ত্বরে। সব সরকারি, আধাসরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরবে।

Comments

comments