Download Free BIGtheme.net
Home / জাতীয় / বই উৎসবের উদ্বোধন, নতুন বইয়ে উল্লসিত শিক্ষার্থীরা

বই উৎসবের উদ্বোধন, নতুন বইয়ে উল্লসিত শিক্ষার্থীরা

অনলাইন ডেস্কঃ নানা বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে সারা দেশে আজ রবিবার পাঠ্যপুস্তক উৎসব পালিত হচ্ছে। প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের চার কোটি ২৬ লাখ ৩৫ হাজার ৯২৯ জন শিক্ষার্থীদের মধ্যে ৩৬ কোটি ২১ লাখ ৮২ হাজার ২৪৫টি বই বিনামূল্যে বিতরণ করা হবে।

রবিবার সকালে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে পাঠ্যপুস্তক উৎসবের মূল অনুষ্ঠান উদ্বোধন করেন। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) এই অনুষ্ঠানের আয়োজন করছে।

দেশের মাধ্যমিক স্তরের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এই উৎসব পালিত হবে। বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উৎসবে উপস্থিত থাকবেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পৃথক অনুষ্ঠান আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি থাকবেন। বিশেষ অতিথি থাকবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। ২০১৭ শিক্ষাবর্ষে প্রাথমিক ও প্রাক-প্রাথমিক স্তরে ২ কোটি ৪৯ লাখ ৮৩ হাজার ৯৯৩ জন শিক্ষার্থীর মধ্যে ১১ কোটি ৫৫ লাখ ২৬ হাজার ৯৫২ কপি পাঠ্যপুস্তক বিতরণ করা হবে।

Comments

comments