Download Free BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / রাষ্ট্রপতির ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস আছে : কাদের

রাষ্ট্রপতির ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস আছে : কাদের

অনলাইন ডেস্ক: নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির কাছে নতুন নির্বাচন কমিশন গঠন বিষয়ে আওয়ামী লীগ চার দফা প্রস্তাব দিয়েছে জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাষ্ট্রপতির সাথে সংলাপ শেষে বুধবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা জানান। রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের বিষয়ে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় তিনি বলেন, রাষ্ট্রপতির প্রতি আওয়ামী লীগের পূর্ণ আস্থা ও বিশ্বাস আছে। রাষ্ট্রপতি যদি আমাদের দেয়া চার প্রস্তাবের কোনোটিই গ্রহণ না করেন, তাতেও কোনো আপত্তি থাকবে না।

আওয়ামী লীগের চার দফা প্রস্তাবগুলো হলো-
এক. গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের অনুচ্ছেদ ১১৮-এর বিধান অনুযায়ী রাষ্ট্রপতি প্রধান নির্বাচন কর্মকর্তা ও অন্য কমিশনারদের নিয়োগ দেবেন।

দুই. প্রধান নির্বাচন কর্মকর্তা ও অন্য কমিশনারদের নিয়োগের ক্ষেত্রে রাষ্ট্রপতি যা উপযু্ক্ত বিবেচনা করবেন, সে প্রক্রিয়ায় তিনি নির্বাচন কমিশনারদের নিয়োগ দেবেন।

তিন. প্রধান নির্বাচন কর্মকর্তা ও অন্য কমিশনারদের নিয়োগের লক্ষ্যে সম্ভব হলে এখনই একটি উপযুক্ত আইন প্রণয়ন অথবা অধ্যাদেশ জারি করা যেতে পারে। সময় স্বল্পতার কারণে ইসি পুনর্গঠনের ক্ষেত্রে তা সম্ভব না হলে পরবর্তী নির্বাচন কমিশন গঠনের সময় যেন এর বাস্তবায়ন সম্ভব হয়, সংবিধানের নির্দেশনার আলোকে এখন থেকেই সেই উদ্যোগ গ্রহণ করা।

চার. অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য বিরাজমান সব বিধিবিধানের সঙ্গে জনগণের ভোটাধিকার অধিকতর সুনিশ্চিত করার স্বার্থে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ই-ভোটিং (ইলেক্ট্রনিক ভোটিং) চালু করা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নতুন নির্বাচন কমিশনের ওপর সব দলের আস্থা ও বিশ্বাস থাকবে বলে তারা মনে করেন। তবে কারো মনে আগে থেকেই অন্য চিন্তা থাকলে তাদের কিছুই করার নেই।

এর আগে বিকাল ৪টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে পৌঁছে আওয়ামী লীগের প্রতিনিধি দল। সন্ধ্যা পৌনে ৬টার দিকে তারা বঙ্গবভন থেকে বেরিয়ে আসেন।

Comments

comments