Download Free BIGtheme.net
Home / আইন ও আদালত / ১০ বেসরকারি মেডিকেল কলেজকে জরিমানার পূর্ণাঙ্গ রায় প্রকাশ

১০ বেসরকারি মেডিকেল কলেজকে জরিমানার পূর্ণাঙ্গ রায় প্রকাশ

অনলাইন ডেস্ক: শর্তপূরণ না হওয়ার পরেও শিক্ষার্থীকে ভর্তি করায় ১০ বেসরকারি মেডিকেল কলেজের প্রত্যেককে এক কোটি টাকা করে জরিমানা করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়েছে।

এ সংক্রান্ত সরকারি সিদ্ধান্ত উপেক্ষা করে শিক্ষার্থী ভর্তি করায় ১০ বেসরকারি মেডিকেল কলেজের প্রত্যেককে ১ কোটি টাকা করে জরিমানা করে আপিল বিভাগের দেয়া ৩৭ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় বুধবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

প্রকাশিত পূর্ণাঙ্গ রায়ে বিভিন্ন পর্যবেক্ষণে বলা হয়, মেডিকেল কলেজ কি পদ্ধতিতে চলবে সে সংক্রান্ত বিষয়ে আদালত হস্তক্ষেপ করতে পারে না, বিশ্ববিদ্যালয়ের বেঁধে দেয়া শর্ত অনুযায়ী সরকারি এবং বেসরকারি মেডিকেল কলেজকে চলতে হবে।

এক কোটি টাকা করে জরিমানা দেয়া বেসরকারি ১০ মেডিকেল কলেজগুলো হলো, শমরিতা মেডিকেল কলেজ, সিটি মেডিকেল কলেজ, নাইটিঙ্গেল মেডিকেল কলেজ, জয়নুল হক শিকদার মেডিকেল কলেজ, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, ইস্টওয়েস্ট মেডিকেল কলেজ, তাইরুন নেছা মেডিকেল কলেজ, আইচি মেডিকেল কলেজ, কেয়ার মেডিকেল কলেজ ও আশিয়ান মেডিকেল কলেজ।

প্রসঙ্গত, গত ২১ আগস্ট ভর্তি পরীক্ষার নম্বরের শর্ত পূরণ না হওয়ার পরও ১৫৩ শিক্ষার্থীকে ভর্তি করায় দশ বেসরকারি মেডিকেল কলেজকে এক কোটি টাকা করে জরিমানা করেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৪ বিচারপতির আপিল বেঞ্চ এই রায় ঘোষণা করেন। রায়ে ১০ দিনের মধ্যে ১০ মেডিকেল কলেজকে টাকা পরিশোধের নির্দেশ দেয়া হয়। বুধবার ওই রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করা হয়।

রায়ে বলা হয়, ধার্যকৃত টাকার অর্ধেক পাবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বাকি অর্ধেক পাবে কিডনি ফাউন্ডেশন ও লিভার ফাউন্ডেশন।

পিডিএসও/রিহাব

Comments

comments