Download Free BIGtheme.net
Home / জাতীয় / সংবিধানে সকলের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে : এলজিআরডি মন্ত্রী

সংবিধানে সকলের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে : এলজিআরডি মন্ত্রী

অনলাইন ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের সংবিধানে সকল নাগরিকের সমান অধিকার সংরক্ষিত রয়েছে এবং সংবিধানে কোন জাতিভেদ প্রথা নেই। সংবিধান সাম্পদায়িকতায় বিশ্বাস করে না উল্লেখ করে তিনি বলেন, সংবিধানে হরিজন বলে কিছু নেই। বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহরের পৌর মিলনায়তনে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ ফরিদপুর জেলা শাখার সভাপতি রিপন হরিজনের সভাপতিত্বে অনুষ্ঠানে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেন বাবর, জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডঃ সুবল চন্দ্র সাহা, পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু, বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ মহাসচিব নির্মল চন্দ্র দাস, জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রঞ্জন হরিজন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের প্রতি সংবেদনশীল। আওয়ামী লীগ সরকার জাতিভেদে বিশ্বাস করে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সকলের সম-অধিকার নিশ্চিত করেছে। তিনি বলেন, হরিজন সম্প্রদায় নাগরিক হিসেবে সর্বক্ষেত্রে সমান সুযোগ পাবেন। আপনাদের জন্য আলাদা বাসস্থান নির্মাণের কাজ চলছে। অচিরেই আপনাদের বেতন ভাতাও দ্বিগুণ করা হবে।

মন্ত্রী বলেন, আপনাদের চাকুরির সুযোগ শতভাগ নিশ্চিত। আপনাদের যে কোন সমস্যা সমাধানে আন্তরিকতার সাথে কাজ করা হবে। মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার আপনাদের অধিকার নিশ্চিত করারর পাশাপাশি আপনাদেরকে শ্রমজারের মূল স্রোতে একিভূত করার কাজ করে যাচ্ছে। আপনাদের ছেলে মেয়দের স্কুলে ভর্তির সময় কোন সম্প্রদায়ের তা এখন লাগে না।

Comments

comments