Download Free BIGtheme.net
Home / জাতীয় / পরিবহন ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা

পরিবহন ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা

অনলাইন ডেস্ক: সরকার আমাদের দাবি না মানা পর্যন্ত এই ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে গাবতলীতে এক সমাবেশে বাংলাদেশ আন্তজেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম এ ঘোষণা দেন।

তাজুল ইসলাম বলেন, শ্রমিকদের পক্ষ থেকে বিষয়টি নিয়ে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানকে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার উদ্যোগের আহ্বান জানান। তিনি বলেন, আমাদের নেতা শাজাহান খান কেবিনেট মন্ত্রী। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বললে এটা দুই মিনিটের ব্যাপার।

তাজুল বলেন, সংবাদপত্র, অ্যাম্বুলেন্সের মতো জরুরি গাড়ি ছাড়া কোনো রকম গাড়ি চলবে না, চালাতে দেব না। এ আইন প্রত্যাহার করে শ্রমিকদের জেল থেকে বের করতে হবে। আমাদের দাবিদাওয়া সম্পূর্ণ মেনে নিলে শ্রমিকেরা গাড়ি চালাবেন। এর বাইরে নয়।

সমাবেশে বাংলাদেশ আন্তজেলা ট্রাক চালক ইউনিয়নের সাধারণ সম্পাদক রুস্তম আলী বলেন, যাবজ্জীবন আর ফাঁসির দায় মাথায় নিয়ে আমরা গাড়ি চালাতে পারব না। যতক্ষণ না আইন বাতিল ও দন্ডিত চালকদের মুক্তি না দেওয়া হবে, ততক্ষণ এ আন্দোলন চলবে।

উল্লেখ্য, এর আগে পূর্ব ঘোষণা ছাড়াই আজ মঙ্গলবার সারা দেশে ধর্মঘট শুরু করেন পরিবহনশ্রমিকেরা। তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুর জন্য যাবজ্জীবন দণ্ড পাওয়া বাসচালক জামির হোসেন এবং সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড পাওয়া ট্রাকচালক মীর হোসেনের মুক্তি না পাওয়া পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণা দিয়েছেন তারা।

Comments

comments