Download Free BIGtheme.net
Home / জাতীয় / ইন্দোনেশিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

ইন্দোনেশিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি ইন্ডিয়ান ওসান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) শীর্ষ সম্মেলনে যোগ দিতে তিন দিনের সফরে যাচ্ছেন।

সোমবার সকাল ৮টা ৫৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন তিনি।

প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি স্থানীয় সময় বিকাল ৩টায় জাকার্তার হালিম পারদনা কুসুমা আন্তর্জাতিক বিমাবন্দরে অবতরণ করার কথা। ইন্দোনেশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মেজর জেনারেল আজমল কবির এবং সে দেশের সরকারের প্রতিনিধিরা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

এরপর প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রাসহকারে সেন্ট্রাল জাকার্তা সিটির হোটেল সাংগ্রিলায় নিয়ে যাওয়া হবে। ইন্দোনেশিয়া সফরকালে প্রধানমন্ত্রী এই হোটেলে অবস্থান করবেন।

এদিন স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রধানমন্ত্রী জাকার্তা কনভেনশন সেন্টারে যাবেন। সেখানে সম্মেলনে আসা অন্যান্য রাষ্ট্র ও সরকারপ্রধানদের সঙ্গে নৈশভোজে অংশ নেবেন তিনি।

প্রধানমন্ত্রী সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (৭ মার্চ) সকালেও যাবেন জাকার্তা কনভেনশন সেন্টারে। সেখানে বিশ্ব নেতাদের সঙ্গে ফ্যামেলি ফটো সেশনে অংশ নেবেন।

এরপর সকাল ১০টায় প্রধানমন্ত্রী জার্কাতা কনভেনশন সেন্টারে ‘অ্যাডপসন অব দ্য এজেন্ডা অ্যান্ড প্রোগ্রাম অব ওয়ার্ক’ বিষয়ক ওপেনিং অধিবেশনে যোগ দেবেন। তারপর সম্মেলনের প্রতিবেদনগুলোর সারসংক্ষেপ অধিবেশন ‘এডপশন অ্যান্ড সাইনিং অব আউটকাম ডকুমেন্ট অব সামিটে’ যোগ দেবেন প্রধানমন্ত্রী।

‘স্ট্রেংদেনিং মেরিটাইম কো-অপারেশন ফর এ পিসফুল, স্টেবল অ্যান্ড প্রোপারাস ইন্ডিয়ান ওশান রিম’ শীর্ষক এক সাধারণ ডিবেট অধিবেশনেও যোগ দেবেন শেখ হাসিনা।

দুপুরে প্রতিনিধিদলের প্রধানদের সঙ্গে মধ্যাহ্নভোজ শেষে সম্মেলনের সমাপনী অনুষ্ঠান ও সংবাদ সম্মেলনে অংশ নেবেন প্রধানমন্ত্রী। সফরকালে সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক হওয়ার কথা রয়েছে।

সফর শেষে বুধবার (৮ মার্চ) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০৮৭ ভিভিআইপি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে জাকার্তা ছাড়বেন প্রধানমন্ত্রী।

Comments

comments