Download Free BIGtheme.net
Home / খেলা / অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত জয় ভারতের

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত জয় ভারতের

স্পোর্টস ডেস্ক: বেঙ্গালুরু টেস্টের প্রথম দুই দিনের পর তৃতীয় দিনের দুই সেশন পর্যন্তও ভারতকে আর গোনায় ধরা হচ্ছিল না। অস্ট্রেলিয়াকেই সম্ভাব্য জয়ী ভেবে নেওয়া হচ্ছিল। সেই টেস্ট ম্যাচই চতুর্থ দিনে এসে কী দুর্দান্তভাবেই না জিতে নিল ভারতীয় দল।

১৮৮ রান তাড়া করতে নেমে ১১ রানে শেষ ৬ উইকেট হারিয়ে ১১২ রানেই অলআউট হয়ে গেছে অস্ট্রেলিয়া। ৭৫ রানে ম্যাচ জিতে চার ম্যাচ সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে বিরাট কোহলির ভারত।

১৮৮ রান, খুব বড় লক্ষ্য নয়। ভারত নিজেও এর আগে এর চেয়ে কম রানের লক্ষ্য দিয়ে মাত্র তিনবার জিতেছে। কিন্তু এই তিন জয়ের দুটিই অস্ট্রেলিয়ার বিপক্ষে। না, তাও নয়। বিরাট কোহলিকে নিশ্চয়ই আত্মবিশ্বাস জোগাচ্ছিল বেঙ্গালুরুর চষা জমি হয়ে পড়া উইকেট। আর তাতেই অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ইনিংসে ১১২ রানে অলআউট করে স্মরণীয় এক জয় তুলে নিল ভারত।

৪১ রানে ৬ উইকেট নিয়ে অশ্বিন প্রায় একাই গুঁড়িয়ে দিলেন অস্ট্রেলিয়াকে। তবে অন্যপ্রান্তে তাঁর পুরোনো জুটি রবীন্দ্র জাদেজা নয়; দারুণ সঙ্গ দিলেন দুই পেসার। উমেশ যাদব নিয়েছেন দুই উইকেট। ইশান্ত শর্মা একটি।

তৃতীয় উইকেটে ২৫ রানের জুটি গড়েছিলেন স্মিথ ও শন মার্শ। কিন্তু ৭ রানের মধ্যে দুজনকেই এলবিডব্লিউ করেন উমেশ যাদব। অস্ট্রেলিয়ার স্কোর তখন ৪ উইকেটে ৭৪।

আর চা বিরতির আগে নিজের পরপর দুই ওভারে অশ্বিন ফিরিয়ে দেন মিচেল মার্শ ও ম্যাথু ওয়েডকে। শর্ট লেগে মিচেলের ক্যাচ নেন করুন নায়ার। আর ওয়েডকে দুর্দান্ত এক ক্যাচে ফেরান ঋদ্ধিমান। তাতে ম্যাচের লাগাম চলে যায় ভারতের হাতে।

এই জয়ে ভারত সমতা ফেরাল সিরিজে।

Comments

comments