Download Free BIGtheme.net
Home / জাতীয় / ‘জঙ্গিদের নির্মূল সম্ভাব হয়নি, তবে নিয়ন্ত্রণে রয়েছে’

‘জঙ্গিদের নির্মূল সম্ভাব হয়নি, তবে নিয়ন্ত্রণে রয়েছে’

অনলাইন ডেস্ক: গাজীপুরে প্রিজনভ্যানে এবং কুমিল্লা ও রাজশাহীতে পুলিশের উপর জঙ্গিদের হামলা বিচ্ছিন্ন ঘটনা বলে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, আমরা বলিনি জঙ্গিদের নির্মূল করে ফেলেছি কিংবা তাদের শিকড় উপড়ে দিয়েছি। তবে জঙ্গিবাদ নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে। মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে রাজশাহীর নবনির্মিত পবা থানা কমপ্লেক্সের উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্রে দেশে জঙ্গিরা বিছিন্ন ঘটনা ঘটাচ্ছে। এ ষড়যন্ত্র দেশের বিরুদ্ধে, ধর্মের বিরুদ্ধে। জঙ্গিদের বিরুদ্ধে দেশের মানুষ ঐক্যবদ্ধ রয়েছে। পুলিশ ও জনগণ মিলে জঙ্গিদের নিয়ন্ত্রণ করেছে। তবে এখনো জঙ্গিদের নির্মূল করা সম্ভাব হয়নি বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানকে বহনকারী প্রিজন ভ্যানে ককটেল নিক্ষেপকারী ও কিছুদিন আগে কুমিল্লায় পুলিশ সদস্যদের ওপর বোমা হামলাকারীদের জনগণের সহযোগিতায় ধরা সম্ভব হয়েছে জানিয়ে আসাদুজ্জামান খাঁন আরও বলেন, ‘আমাদের সঙ্গে জনগণ আছে, আমাদের পুলিশ দেশপ্রেমে উদ্বুদ্ধ; পুলিশ রক্ত দিতে শিখেছে। সুতরাং জঙ্গির ভয়, সন্ত্রাসের ভয় আর পেতে হবে না। আমরা মনে করি, জনগণ সঙ্গে থাকলে কেউ আমাদের অগ্রযাত্রাকে রুখতে পারবে না।

জঙ্গিবাদকে দেশ ও ইসলামের বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এরা (জঙ্গি) বসে থাকবে না, মাঝে মধ্যে মাথাচাড়া দিয়ে উঠতে চেষ্টা করবে। তাই দেশব্যাপী কাউন্টার টেরোরিজম ইউনিটকে শক্তিশালী করার জন্য কাজ চলছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, দেশের মানুষকে নিরাপত্তা দিতে না পারলে আমাদের উন্নয়ন ভেস্তে যাবে। তাই জঙ্গিবাদ দমনে সব ধরণের পদক্ষের সরকার গ্রহণ করেছে বলে জানান তিনি।

দুই দিনের সফরের অংশ হিসেবে মঙ্গলবার বিকেল ৩টার দিকে রাজশাহীতে পৌঁছান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এরপর তিনি প্রথমে জেলার পবা ও পরে মহানগরীর শাহ্ মখদুম থানা কমপ্লেক্সের নতুন ভবন উদ্বোধন করেন। সন্ধ্যায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের কুমারপাড়াস্থ কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

বুধবার (৮ মার্চ) সকাল ১১টায় স্বরাষ্ট্রমন্ত্রী রাজশাহী ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে রাজশাহী মেট্টোপলিটন পুলিশের আয়েজিত জঙ্গি ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

রাজশাহী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঞার সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সাংসদ আয়েন উদ্দিন ও রাজশাহী রেঞ্জ ডিআইজি এম খুরশীদ হোসেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রী রাজশাহী নগরের শাহ মখদুম থানার নবনির্মিত ভবন উদ্বোধন করেন। এখানে আয়োজিত সুধী সমাবেশে সভাপতিত্ব করেন নগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, সংরক্ষিত আসনের সাংসদ আখতার জাহান, সাংসদ ওমর ফারুক চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে পবা ও শাহ মখদুম থানা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। এর মধ্যে পবা থানা কমপ্লেক্স নির্মাণে ব্যয় হয়েছে ৬ কোটি টাকা। শাহ মখদুম থানা কমপ্লেক্স ও ভিকটিম সাপোর্ট সেন্টার নির্মাণে ব্যয়ের অঙ্ক প্রায় ৮ কোটি টাকা।

Comments

comments