Download Free BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / বিএনপি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস স্বীকার করে না : ওবায়দুল কাদের

বিএনপি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস স্বীকার করে না : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক: বিএনপি ৭ই মার্চ পালন না করলেও তাদের নেতা জিয়াউর রহমান এই দিনটি স্বাধীনতার ‘গ্রিন সিগনাল’ বলেছিলেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার (০৭ মার্চ) সকালে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে দলীয় নেতাকর্মীদের নিয়ে ধানমণ্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশ স্বাধীন হওয়ার পর তৎকালীন সেনাপ্রধান জিয়াউর রহমান সাপ্তাহিক বিচিত্রায় প্রকশিত এক লেখায় উল্লেখ করেন, ৭ মার্চে বঙ্গবন্ধুর ঘোষণার মধ্য দিয়ে আমরা স্বাধীনতার গ্রিন সিগন্যাল পেয়ে গেছি।

তিনি বলেন, ওই ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন, এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম। এটিই ছিল প্রকৃত স্বাধীনতার ঘোষণা। অথচ বিএনপির এটা উপলব্ধি করে না। আসলে এটা চেতনার ব্যাপার। মূল্যবোধের ব্যাপার। অনুভূতির ব্যাপার, যা তাদের নেই।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আজকের দিনে আমাদের অঙ্গীকার হবে, সবধরনের অসুন্দর ও অসাম্প্রদায়িকতাকে পরাজিত করে স্বাধীনতাকে সুসংহত করা। একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া।

ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, ৭ মার্চের মতো দিনগুলো আদর্শের ব্যাপার, অনুভূতি ও মূল্যবোধের বিষয়। বিএনপি তো দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। এজন্য তারা এসব দিবস পালন করে না। বিএনপি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস স্বীকার করে না। এজন্য ক্ষমতা পেলেই তারা এই ইতিহাস পরিবর্তন করে।

অন্যান্য বছর দিবসটিতে দলের নেতাকর্মীদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে শ্রদ্ধা জানালেও এবার ইন্ডিয়ান ওসান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) শীর্ষ সম্মেলনে যোগ দিতে তিনি ইন্দোনেশিয়ায় অবস্থান করছেন। এজন্য দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের। সকাল সাতটার পর পর রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহম্মেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরীসহ নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন ১৪ দলের নেতারা। ফুলের শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা আওয়ামী লীগ।

উল্লেখ্য, ক্ষমতাসীন আওয়ামী লীগ নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালন করছে। দিবসটি উপলক্ষে ভোর সাড়ে ছয়টায় বঙ্গবন্ধু ভবন ও আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে। এছাড়া দেশের সব ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, থানা, উপজেলা, মহানগর ও জেলার প্রতিটি পাড়া-মহল্লায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার এবং দিবসটির তাৎপর্য তুলে ধরে সভা-সমাবেশের আয়োজন করেছে।

Comments

comments