Download Free BIGtheme.net
Home / জাতীয় / আজ বিশ্ব কিডনি দিবস

আজ বিশ্ব কিডনি দিবস

অনলাইন ডেস্ক: আজ ৯ মার্চ বিশ্ব কিডনি দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে— ‘স্থূলতা কিডনি রোগ বাড়ায়, সুষ্ঠু জীবন-যাপনে সুস্থ কিডনি।’ দিবসটি উপলক্ষে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল।

কিডনি রোগ সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে প্রতিবছর মার্চ মাসের দ্বিতীয় বৃহস্পতিবার বিশ্ব কিডনি দিবস উদ্‌যাপন করা হয়।

দিবসটি উপলক্ষে প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন।

দিবসটি পালনে কিডনিবিষয়ক স্বেচ্ছাসেবী সংস্থা কিডনি অ্যাওয়ারনেস মনিটরিং অ্যান্ড প্রিভেনশন সোসাইটি (ক্যাম্পস), বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়েশন ও কিডনি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে সকাল ৯টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে। সকাল সাড়ে ১০টায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে যৌথভাবে একটি আলোচনাসভার আয়োজন করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ আলোচনাসভায় প্রধান অতিথি থাকবেন। এ ছাড়া ক্যাম্পস নগরীর বিভিন্ন এলাকায় ‘ফ্লাশ মুভ’, লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করবে। এ ছাড়া গণস্বাস্থ্য সংস্থার উদ্যোগে দুপুর আড়াইটায় ধানমণ্ডির গণস্বাস্থ্যনগর হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনাসভা।

Comments

comments