Download Free BIGtheme.net
Home / জাতীয় / একনেকে ৫ হাজার কোটি টাকার ৭ প্রকল্প মন্ত্রীসভায় অনুমোদন

একনেকে ৫ হাজার কোটি টাকার ৭ প্রকল্প মন্ত্রীসভায় অনুমোদন

অনলাইন ডেস্ক: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) পাঁচ হাজার ২শ’ ৩৮ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে ৭ প্রকল্প অনুমোদন দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে শেরে বাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়। পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

মুস্তফা কামাল বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, রংপুর রাজশাহী, খুলনা ও সিলেট ও বরিশালের পাশাপাশি ময়মনসিংহে বাংলাদেশ টেলিভিশনের পূর্ণাঙ্গ কেন্দ্র স্থাপন করতে হবে।

তিনি আরও বলেন, জনসাধারণের ব্যবহার উপযোগী করে ২২টি পার্ক, ৪টি খেলার মাঠ ও উন্মুক্ত স্থানের আধুনিকায়ন ও উন্নয়ন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ব্যস্ত এলাকায় জনগণের ব্যবহার উপযোগী ৭৩টি স্বাস্থ্য সম্মত পাবলিক টয়লেট নির্মাণ ও পরিচালনা, ৪টি পরিবেশ ও স্বাস্থ্য সম্মত জবাইখানা নির্মাণ ও পরিচালনা, ১৫টি ফুটওভার ব্রিজের উন্নয়ন, সৌন্দর্যবর্ধণ এবং পর্যাপ্ত উন্মুক্ত ও সবুজ স্থান রেখে ৪টি কবরস্থানের উন্নয়ন করা হবে।

তিনি আরও বলেন, এখন থেকে দেশের যেখানে চার লেন রাস্তা করা হবে সেখানে অবশ্যই রাস্তার দু’পাশে সার্ভিস লেন থাকতে হবে। যাতে দুর্ঘটনা কম হয়। তাছাড়া রাজধানীতে যেসব খেলার মাঠ করা হবে সেখানে শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হবে।

Comments

comments