Download Free BIGtheme.net
Home / জাতীয় / রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: আরব-আমেরিকান ইসলামিক সম্মেলনে (এআইএ) যোগ দিতে ৪ দিনের সফরে সৌদি আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় শনিবার রাত সোয়া ১১টার দিকে রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। সেসময় তাকে স্বাগত জানান সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ।

বিমান বন্দর থেকে মোটর শোভাযাত্রায় প্রধানমন্ত্রী তার আবাসিক হোটেল মুভএনপিক’এ পৌঁছান। সেখানে থেকেই রবিবার বিকেলে প্রধানমন্ত্রী অংশ নেবেন আরব ইসলামিক আমেরিকান সামিটে। কিং আবদুল আজিজ ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে এই কর্মসূচিতে অংশ নেবেন বিশ্বের কয়েক ডজন দেশের শীর্ষ নেতৃত্ব।

সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সউদের বিশেষ আমন্ত্রণে এই সম্মেলনে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই কর্মসূচিতে অংশ নিতে এরই মধ্যে রিয়াদ পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। এটি তার প্রেসিডেন্ট হিসেবে কোনও দেশে প্রথম রাষ্ট্রীয় সফর।

দিনের পরের ভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংশ নেবেন ‘গ্লোবাল সেন্টার ফর কমব্যাটিং এক্সট্রিমিস্ট থট’ শীর্ষক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে। রাত সাড়ে ৮টায় ওই সম্মেলন বসবে নাসিরিয়াহ কনফারেন্স প্যালেসে।

এ দুটি কর্মসূচির আগে রবিবার দুপুরে, স্থানীয় সময় বেলা ৩টায় প্রধানমন্ত্রী বিশ্ব নেতৃত্বের সঙ্গে লাঞ্চ ব্যাঙ্কুয়েটে অংশ নেবেন।

চারদিনের এই সফরে সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি মক্কায় পবিত্র ওমরাহ পালন এবং মদিনায় মহানবী (সা.) এর রওজা মোবারক জিয়ারতও করবেন প্রধানমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী এই সফরে প্রধানমন্ত্রীর সাথে রয়েছেন। এছাড়াও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, পররাষ্ট্র সচিব শহীদুল হক এই সফরে রয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ৪০টি মুসলিম প্রধান দেশের সরকার ও রাষ্ট্র প্রধান এই সম্মেলনে অংশ নেবেন।

Comments

comments