Download Free BIGtheme.net
Home / আইন ও আদালত / খাদিজা হত্যাচেষ্টা মামলায় বদরুলের বিচার শুরু

খাদিজা হত্যাচেষ্টা মামলায় বদরুলের বিচার শুরু

bdonline24_2650

অনলাইন ডেস্কঃ সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে হত্যাচেষ্টা মামলার আসামি ছাত্রলীগ নেতা বদরুল আলমের বিচার শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে অভিযোগপত্র গ্রহণ করে সিলেট মহানগর মুখ্য বিচারিক হাকিম সাইফুজ্জামান হিরো বদরুল আলমের জামিন নামঞ্জুর করেন।

একই সঙ্গে আগামী ৫ ডিসেম্বর এ মামলায় সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আদালত।

সিলেট মুখ্য মহানগর আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) মাহফুজুর রহমান জানান, সকাল ১১টার দিকে বদরুলকে মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদালতে হাজির করা হয়। আদালত বদরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আগামী ৫ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণে দিন ধার্য করেছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ছাত্রলীগের বহিষ্কৃত এ নেতার বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্রের ওপর গত ১৫ নভেম্বর সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম উম্মে সরাবন তহুরার আদালতে শুনানি হয়। ওই দিন আদালত অভিযোগপত্র গ্রহণ করে ২৯ নভেম্বর অভিযোগ গঠনের দিন ধার্য করেন। সে অনুযায়ী মঙ্গলবার আদালত বদরুলে বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

গত ৩ অক্টোবর নগরীর এমসি কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়ে বের হয়ে হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস কোর্স) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা। বদরুল ধারালো অস্ত্র দিয়ে তার শরীরের বিভিন্ন অংশের পাশাপাশি মাথায় গুরুতর আঘাত করে।

প্রথমে তাকে সিলেটে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন ভোরে হেলিকপ্টারে তাকে ঢাকায় আনা হয় ও স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৫৫ দিন ওই হাসপাতালে চিকিৎসা শেষে সোমবার (২৮ নভেম্বর) নার্গিসকে সিআরপিতে পাঠানো হয়। অন্যদিকে ওই ঘটনার পরপর বদরুলকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। আর এ ঘটনায় সারা দেশে তোলপাড় সৃষ্টি হলে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

Comments

comments