Download Free BIGtheme.net
Home / শিক্ষা / মহান বিজয় দিবস উপলক্ষে নর্দান ইউনিভার্সিটিতে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান

মহান বিজয় দিবস উপলক্ষে নর্দান ইউনিভার্সিটিতে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান

অনলাইন ডেস্কঃ মহান বিজয় দিবসের ৪৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে নর্দান ইউনিভার্সিটিতে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোমবার (১৯ ডিসেম্বর) নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনইউবির ট্রেজারার মো: আনোয়ার হোসাইন, উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম এবং রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) একতেদার আহমেদ সিদ্দিকী।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুদ্ধশিশু বিষয়ক গবেষক ও লেখক মুস্তফা চৌধুরী।

মুক্তিযুদ্ধের উপর বিশেষ গবেষনার জন্য মুস্তফা চৌধুরী কে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর পক্ষ থেকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

প্রধান অতিথি প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ বলেন, ১৬ ডিসেম্বর আমরা বিজয় অর্জন করেছি। এ বিজয় বাঙ্গালির সীমাহীন ত্যাগের অর্জন।  মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে চুড়ান্ত বিজয় অর্জিত হলেও  অর্জন করতে পারিনি সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক উন্নয়ন। তথ্য ও প্রযুক্তির এই বিশ্বকে নেতৃত্ব দিতে এদেশের তরুন প্রজন্মকে একটি উন্নত ও সহনশীল দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে এবং সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে একযোগে দেশের উন্নয়নে কাজ করতে আহ্বান জানান ।

প্রধান বক্তার বক্তব্যে যুদ্ধশিশু বিষয়ক গবেষক ও লেখক মুস্তফা চৌধুরী যুদ্ধশিশু সম্পর্কে অসাধারন মূল্যবান বক্তব্যে তুলে ধরেন। এ সময় সবাই আবেগ আপ্লুত হয়ে পড়েন।

অনুষ্ঠানে অন্যান্যেদের মধ্যে নর্দান ইউনির্ভাসিটি বাংলাদেশ এর বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

Comments

comments