Download Free BIGtheme.net
Home / জাতীয় / প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি: ৯ জনকে আসামি করে মামলা

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি: ৯ জনকে আসামি করে মামলা

অনলাইন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজের ইঞ্জিনে ত্রুটির ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রকৌশল বিভাগের তিন কর্মকর্তাসহ নয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার (২০ডিসেম্বর) রাতে বাংলাদেশ বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট) এম এ এম আসাদুজ্জামান বিমানবন্দর থানায় মামলাটি করেন।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- বিমানের প্রধান প্রকৌশলী (প্রডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এসএ সিদ্দিক ও প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এসএম রোকনুজ্জামান, সামিউল হক, লুত্ফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান। এজাহারভুক্ত আসামিদের সবাইকেই ইতোমধ্যে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আযম মিয়া। মামলা নম্বর ২৩। রাতেই মামলাটি রেকর্ড করা হয়। এখন তদন্ত করা হবে।

আসামিদের গ্রেপ্তার প্রশ্নে তিনি বলেন, এই মুহূর্তে এত কিছু বলা সম্ভব নয়। সময় হলে জানতে পারবেন।

উল্লেখ্য, গত ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তা তুর্কমেনিস্তানের আশখাবাদে জরুরি অবতরণ করে। সেখানে ত্রুটি সারিয়ে চার ঘণ্টা পর বুদাপেস্টের উদ্দেশে যায় বিমান। ওই উড়োজাহাজের ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলে হওয়ার পেছনে নাশকতা ছিল কি-না, তা খতিয়ে দেখতে ২৮ নভেম্বর পাঁচ সদস্যের কমিটি করে বিমান মন্ত্রণালয়।

Comments

comments