Download Free BIGtheme.net
Home / আন্তর্জাতিক / তুরস্কে রাশিয়ার রাষ্ট্রদূতকে গুলি করে হত্যা

তুরস্কে রাশিয়ার রাষ্ট্রদূতকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কে আততায়ীর গুলিতে রাশিয়ার রাষ্ট্রদূত আন্দ্রেই কারলফ নিহত হয়েছেন। মস্কোতে রুশ পররাষ্ট্রমন্ত্রণালয় এ খবর নিশ্চিত করেছে।

রাজধানী আঙ্কারায় এক আর্ট গ্যালরিতে এই হামলার ঘটনা ঘটে। তুর্কী সংবাদমাধ্যম খবর দিচ্ছে, তিনি সেখানে ভাষণ দেয়ার সময় আততায়ী সিরিয়ার আলেপ্পো শহর সম্পর্কে চিৎকার করে কিছু বলে এবং মি. কারলফের ওপর গুলি ছোঁড়ে।

ঘটনায় বেশ কয়েক জন মানুষ আহতও হয়েছেন। অকুস্থল থেকে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে,আর্ট গ্যালারির মেঝেতে স্যুট পরা দুই ব্যক্তি পড়ে রয়েছে।

রুশ পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া যাখারোফা বলেছেন,এই সন্ত্রাসবাদী আক্রমণ সহ্য করা হবে না। ওদিকে রুশ সংসদের একজন সদস্য লেওনিদ স্লাটস্কিকে উদ্ধৃত করে ইন্টারফ্যাক্স বার্তা সংস্থা খবর দিচ্ছে, মি. কারলফের হত্যার পরও মঙ্গলবার

মস্কোতে সিরিয়ার সঙ্কট নিয়ে রাশিয়া, ইরান এবং তুরস্কের মধ্যে আলোচনা চলবে। সিরিয়ার সঙ্কট নিয়ে তুরস্ক এবং রাশিয়ার মধ্যে বিবাদ চলছে।

সিরীয় সরকারের প্রতি রাশিয়ার সমর্থনের প্রতিবাদে ইস্তানবুলে রুশ দূতাবাসের বাইরে সম্প্রতি বিক্ষোভ হয়েছে। তবে আলেপ্পোয় যুদ্ধবিরতির ব্যাপারে তুরস্ক ও রাশিয়া সরকার সহযোগিতার ভিত্তিতেই কাজ করছিল।

ওদিকে এই ঘটনার ওপর মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জন কারবি বলেছেন, “উৎস যাই হোক না কেন, আমরা এই ধরনের সহিংসতার নিন্দা জানাই। আমরা তার জন্য প্রার্থনা করছি।”-বিবিসি

Comments

comments