Download Free BIGtheme.net
Home / জাতীয় / ১৫ জানুয়ারি থেকে হজের প্রাক-নিবন্ধন শুরু

১৫ জানুয়ারি থেকে হজের প্রাক-নিবন্ধন শুরু

অনলাইন ডেস্কঃ আগামী ১৫ জানুয়ারি থেকে হজের প্রাক নিবন্ধন কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান।

রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে মঙ্গলবার প্রাক-নিবন্ধন কার্যক্রমের সংঙ্গে সংশ্লিষ্টদের প্রশিক্ষণ কর্মসূচিতে ধর্মমন্ত্রী এ তথ্য জানান।

২০১৬ সালের প্রাক-নিবন্ধিতরা আগামী বছরের হজে অগ্রাধিকার পাবেন। চলতি বছরের প্রায় ৪০ হাজার প্রাক-নিবন্ধিত হজযাত্রী রয়েছেন বলে ধর্ম মন্ত্রণালয়ের হজ শাখা থেকে জানা গেছে।
চলতি বছর প্রথমবারের মতো ‘হজ ই-সার্ভিস’-এর আওতায় হজে গমনেচ্ছুদের প্রাক-নিবন্ধন ব্যবস্থা চালু করে সরকার।

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীরা ৩০ হাজার টাকা এবং বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীরা ৩০ হাজার ৭৫২ টাকা জমা দিয়ে প্রাক-নিবন্ধন করেন। এরপর হজ প্যাকেজের বাকি টাকা জমা দিয়ে নিবন্ধন করে এ বছর বাংলাদেশের নাগরিকরা হজে গেছেন।

আগামী হজের ক্ষেত্রেও জেলা প্রশাসক অফিস, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়, পৌর ডিজিটাল সেন্টার, সিটি করপোরেশন ডিজিটাল সেন্টার, হজ পরিচালকের অফিস ও হজ এজেন্সি থেকে প্রাক-নিবন্ধন করা যাবে।

প্রাক-নিবন্ধন করতে জাতীয় পরিচয়পত্র, (১৮ বছরের কম হলে অভিভাবকের জাতীয় পরিচয়পত্রের সঙ্গে জন্ম নিবন্ধন সনদ), পাসপোর্ট সাইজের রঙিন ছবি, মোবাইল ফোন নম্বর প্রয়োজন হবে।

Comments

comments