Download Free BIGtheme.net
Home / দুর্ঘটনা / সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত

সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত

অনলাইন ডেস্ক: দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। বিশেষ করে কুমিল্লার দয়াপুর এবং ময়নামতি সেনানিবাস এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজন ও চুয়াডাঙ্গায় একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার বিকাল পর্যন্ত দেশের বিভিন্ন এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

কুমিল্লা : কুমিল্লায় পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৫ জন। কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার দয়াপুর এবং ময়নামতি সেনানিবাস এলাকায় দুর্ঘটনা দুটি ঘটে। নিহতদের মরদেহ কুমিল্লা ময়না মতি হাইওয়ে ক্রসিং ফাঁড়িতে রাখা হয়েছে।

পুলিশ জানায়, শুক্রবার সকাল ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দয়া পুর এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে সিলেটগামী একটি লেগুনা সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে লেগুনার সামনে বসা চালকসহ ৪ জন ঘটনাস্থলে নিহত হয়। নিহতরা হলেন- মৌলভী বাজরের লামিয়া এলাকার সুমন দাস, হবিগঞ্জের বালীধারা এলাকার ইকবাল, হবিগঞ্জের নবীগঞ্জ এলাকার মনছুর ও আয়নাল। তারা সকলেই পোল্ট্রি ব্যবসায়ী। তারা ফেনী থেকে হবিগঞ্জে ফিরছিল বলে প্রাথমিকভাবে জানিয়েছে পুলিশ। এদিকে সকাল ১০টায় কুমিল্লা সিলেট মহাসড়কে ময়নামতি সেনানিবাস সংলগ্ন এলাকায় একটি পাথর বোঝাই ট্রাকের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক আজগর নিহত হয়েছে।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নারী ও শিশুসহ তিনজন নিহত ও একজন আহত হয়েছেন। নিহতরা একই পরিবারের সদস্য বলে ধারণা করা হচ্ছে। দামুড়হুদা থানার ওসি আবু জিহাদ জানান, শুক্রবার বিকাল সাড়ে চারটার দিকে একব্যক্তি নারী ও শিশুসহ চুয়াডাঙ্গা থেকে মোটরসাইকেলে করে দর্শনার দিকে যাচ্ছিল। পথে জয়রামপুর শেখপাড়া পৌঁছালে পাথরবাহী ট্রাংকলরি মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে য় ঘটনাস্থলেই শিশু, নারীসহ মোটরসাইকেলচালক মারা যায়। স্থানীয়রা ট্রাকটিকে থামিয়ে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় পুলিশ ওই ট্রাকলরিটিকে আটক করলেও চালক পালিয়ে যায়।

বাগেরহাট : বাগেরহাটের মংলায় সড়ক দুর্ঘটনায় দুই যুবলীগ কর্মী নিহত হয়েছেন। বৃহস্পতিবার মধ্য রাতে তাদের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সাথে ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-যুবলীগ কর্মী শোভন হোসেন (২৪), সৈকত (২৩)। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন রনি নামে দলের আরেক কর্মী। তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মংলা থানা পুলিশ জানায়, বিজয় দিবস উপলক্ষে চিলা ইউনিয়ন যুবলীগ আয়োজিত অনুষ্ঠান শেষে বৃহস্পতিবার মধ্য রাতে যুবলীগ কর্মী শোভন হোসেন, সৈকত ও রনি (২০) একটি মোটরসাইকেলে করে চিলা থেকে মংলা শহরে ফিরছিলেন। এ সময় তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই শোভন, সৈকত ও রনি গুরুত্বর আহত হন। আহতদের হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা শোভন ও সৈকতকে মৃত ঘোষণা করেন।

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জে লরি চাপায় এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার কালীগঞ্জ শহরের শ্রী লক্ষী সিনেমা হলের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি।

কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম জানান, সকাল ১০টার দিকে ওই ব্যক্তি কালীগঞ্জ মেইন বাসস্ট্যান্ড থেকে বাইসাইকেলযোগে নিমতলা বাসস্ট্যান্ডের দিকে যাচ্ছিলেন। পথে শ্রী লক্ষী সিনেমা হলের সামনে পৌঁছালে খুলনাগামী একটি লরি তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ ওই লরিটিকে আটক করলেও চালক পালিয়ে গেছে।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর মেলার মোড়ে শুক্রবার ভোরে ট্রাক্টর ও মিশুকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও ৫ জন আহত হয়েছে। নিহত ব্যক্তি হচ্ছে মিশুক চালক শিবগঞ্জের চককির্তি ইউনিয়নের চতারা গ্রামের তোফাজ্জল হোসেন (৫৫)। আহতরা হচ্ছে, শিবগঞ্জ উপজেলার কানসাট বিশ্বানথপুরের তরিকুল ইসলামের ছেলে শহীদুল ইসলাম (২২), একই উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের দালালপাড়া গ্রামের বেবী বেগম (৫০), রাজশাহী মিয়াপুর গ্রামের সোলেমান বিশ্বাসের মেয়ে রুপালী বিশ্বাস (২৫) ও জোসনা (২০) ও অজ্ঞাত একজন।

সিলেট : সিলেটের বিশ্বনাথে সড়ক দুর্ঘটনায় বিলাল উদ্দিন নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত বিলাল উদ্দিন বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের পূর্ব বরুনী গ্রামের খলিল উদ্দিনের ছেলে।

জানা যায়, বৃহস্পতিবার রাত ১২টায় মাকে ডাক্তার দেখিয়ে সিলেট থেকে সিএনজিচালিত অটোরিকশাযোগে বাড়ি ফিরছিলেন তিনি। বিশ্বনাথ বাইপাস সড়কে পৌঁছলে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে বিলাল, তার মা ও অটোচালক মারাত্মক আহত হন। পরে তাদের সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শুক্রবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিলাল উদ্দিন।

নওগাঁ : নওগাঁর মান্দায় মাটিবাহী ট্রাক্টরের ধাক্কায় বেলাল হোসেন (৪৮) নামে একব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার সকাল ১১টার দিকে জোতবাজার-দেলুয়াবাড়ি রাস্তায় বারিল্যা বটতলা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত বেলাল হোসেন উপজেলার নাড়াডাঙ্গা গ্রামের রিয়াজ উদ্দিন মোল্লার ছেলে।

জানা যায়, নিহত বেলাল হোসেন রাস্তা পারাপারের সময় দেলুয়াবাড়ির দিক থেকে আসা মাটিবাহী একটি ট্রাক্টর তাকে ধাক্কা দেয়। এতে রাস্তার ওপর ছিটকে পড়ে বেলাল গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখান থেকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়। এছাড়া পৃথক সড়ক দুর্ঘটনায় লালমনিরহাটের হাতীবান্ধা ও ময়মনসিংহের ভালুকায় আরও দুইজনের মৃত্যু হয়েছে।

Comments

comments