Download Free BIGtheme.net
Home / তথ্যপ্রযুক্তি / লেনোভোর অবিশ্বাস্য ব্যাটারির স্মার্টফোন!

লেনোভোর অবিশ্বাস্য ব্যাটারির স্মার্টফোন!

তথ্যপ্রযুক্তি ডেস্ক: দূরে কোথাও যাওয়ার সময় আপনার মাথায় প্রথমেই যে চিন্তাটা খেলা করে তা হচ্ছে, আপনার মোবাইলটাকে পর্যাপ্ত চার্জ দিয়ে নিতে হবে। কিন্তু ব্যাটারি ফুল করে বের হলেও একটি নির্দিষ্ট সময়ের মধ্যে চার্জ ফুরিয়ে যাচ্ছে। এতে করে নানারকম বিপাকে পড়তে হচ্ছে অহরহ। আর শুধুমাত্র ফোনকল নেয়া ছাড়া অন্য ফিচারে সক্রিয় থাকলে তো কথাই নেই, দুম করে লাল সিগন্যাল দিয়ে বন্ধ হয়ে যাবে আপনার যোগাযোগ যন্ত্রটি।

কিন্তু এবার আপনাকে এধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি নিয়ে ভীতিমুক্ত করতে লেনোভো বাজারে আনছে ‘লেনোভো পি২’ নামের নতুন এক স্মার্টফোন। এতে থাকবে ৫১০০ মিলি-অ্যাম্পিয়ার (এমএএইচ) ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, তাই আপনি সারাদিন যতো খুশি ব্যবহার করতে পারবেন মোবাইল ফোনটি।

সম্প্রতি লেনোভো ইন্ডিয়ার টুইটার অ্যাকাউন্টে একটি টুইটে নতুন এই স্মার্টফোনটিকে দীর্ঘস্থায়ী ব্যাটারির ‘পাওয়ার হাউজ’ বলে অভিহিত করছেন তারা।

ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত এক প্রতিবেদনে লেনোভো পি২ স্মার্টফোনের ফিচার সম্পর্কে জানানো হয়। এতে বলা হয়, নতুন এই স্মার্টফোনটির ব্যাক কভার প্লাস্টিকের তৈরি যার চারপাশে অ্যালুমিনিয়াম ব্যবহার করা হয়েছে। মোবাইলটি দেখতে লেনোভোর ভাইব সিরিজের মতোই।

লেনোভো পি২-তে থাকছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি অ্যামোলিড ডিসপ্লে, কোয়ালকম ৬২৫ এসওসি। এতে রয়েছে ৩ ও ৪ জিবির এলপিডিডিআর ৩ র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল মেমরি যা বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরাসম্পন্ন মোবাইলটির ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো ভার্সনের এই ফোনে ডুয়াল সিম ব্যবহারের সুবিধা রয়েছে। ‘লেনোভো পি২’ শ্যাম্পেইন গোল্ড ও গ্রাফাইট গ্রে, এই দুটো কালারে পাওয়া যাবে। বাজারে আসলে বাংলাদেশে ফোনটির মূল্য হবে ১৫-২০ হাজার টাকার মতো।

Comments

comments