Download Free BIGtheme.net
Home / জাতীয় / ‘আমরা যা ওয়াদা করি, তা পালন করি’

‘আমরা যা ওয়াদা করি, তা পালন করি’

অনলাইন ডেস্কঃ আওয়ামী লীগ সরকার কথায় নয়, কাজে বিশ্বাস করে উল্লেখ করে দলীয় সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা যা ওয়াদা, করি তা পালন করি।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, যুদ্ধের ভয়াবহতা কাটিয়ে বাংলাদেশের মানুষ যখন স্বপ্ন দেখতে শুরু করে তখনই ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত‌্যা করা হয়। আর এরপর যারাই ক্ষমতায় এসেছে, নিজেদের আখের গোছানোই ছিল তাদের একমাত্র লক্ষ‌্য ছিল।

তিনি বলেন, পঁচাত্তরের পর যারা ক্ষমতায় এসেছে, তারা কখনো জাতিকে মাথা উঁচু করে দাঁড়াতে দিতে চায়নি। কারণ তাদের দেহ এ দেশে থাকলেও মন পড়ে থাকত পাকিস্তানে।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে ২৫-৩০ বছর আগেই বাংলাদেশ উন্নত-সমৃদ্ধশালী দেশে পরিণত হতে পারত, সবাই সুখে শান্তিতে জীবনযাপন করতে পারত।

প্রধানমন্ত্রী বলেন, অনেকে ডিজিটাল বাংলাদেশ নিয়ে ঠাট্টা করেছিল, তারা বিশ্বাস করতে পারেননি। কিন্তু আমরা ডিজিটাল বাংলাদেশ করে দেখিয়েছি।

পৃথিবীর কোনো দেশ শিক্ষার্থীদের এতো বই বিতরণ করতে পারেনি উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমরা বিনামূল্যে এতো বই দিয়েছি, প্রতিটি শিক্ষার্থীকে বই দিয়েছি। কেবল আমরাই এটা পেরেছি।

তিনি বলেন, এদেশের মানুষ উন্নত জীবন পাবে বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল, সেইভাবে সম্মানিত জাতি হিসেবে বিশ্বসভায় আমরা নিজেদের প্রতিষ্ঠিত করছি, সে লক্ষ্যে কাজ করছি।

Comments

comments