Download Free BIGtheme.net
Home / জাতীয় / আখেরী মোনাজাত সকাল ১১টায়

আখেরী মোনাজাত সকাল ১১টায়

অনলাইন ডেস্কঃ বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত রোববার সকাল ১১টার দিকে অনুষ্ঠিত হবে। এর মধ্য দিয়ে শেষ হবে তাবলিগ জামায়াতের এবারের আয়োজন।

আজ বেলা ১১টার দিকে এই মোনাজাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রথম পর্বের মতো এবারও আখেরী মোনাজাত পরিচালনা করবেন তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বী ও দিল্লীর মাওলানা মোহাম্মদ সা’দ।

রোববার (২২ জানুয়ারি) সকাল ৭টা থেকে বিশ্ব ইজতেমার ময়দানে নিয়মিত বয়ান শুরু হয়েছে।

আখেরী মোনাজাত উপলক্ষে ভোর থেকেই শীত উপেক্ষা করে লাখো লাখো মুসল্লি মহাসড়কে পায়ে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হচ্ছেন। বিপুল সংখ্যক নারী মুসল্লিরাও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশেপাশের সড়কে সকাল থেকেই অবস্থান নিচ্ছেন। টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার মো. হালিমুজ্জামান বলেন, মুসল্লিদের নির্বিঘ্নে যাতায়াত সুবিধার জন্য টঙ্গী জংশন থেকে ১৪টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। ১১১টি ট্রেন টঙ্গী জংশনে যাত্রা বিরতি করবে। ভোর থেকে মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত ইজতেমা পার্শ্ববর্তী সড়কে গণ পরিবহন চলাচল বন্ধ রাখা হয়।

আখেরী মোনাজাত উপলক্ষে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। ৫ স্তর বিশিষ্ট নিরাপত্তার ব্যবস্থার পাশাপাশি অতিরিক্ত আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রাখা হয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ।

টঙ্গীর তুরাগ নদীর তীরে গত ১৩ জানুয়ারি থেকে ইজতেমার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়।

Comments

comments