Download Free BIGtheme.net
Home / জাতীয় / প্রেসিডেন্ট পুলিশ পদক পেলেন সেই শের আলী

প্রেসিডেন্ট পুলিশ পদক পেলেন সেই শের আলী

অনলাইন ডেস্কঃ দুর্ঘটনা কবলিত শিশুকে উদ্ধার করে সারাবিশ্বে পরিচিতি পাওয়া পুলিশ সদস্য শের আলী প্রেসিডেন্ট পুলিশ পদকে (পিপিএম) ভূষিত করা হয়েছে।

সোমবার সকালে রাজধানীর রাজারবাগে পুলিশ সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শের আলীকে প্রেসিডেন্ট পুলিশ পদক পরিয়ে দেন।

গত বছরের ১১ ডিসেম্বর (রবিবার) দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের রামু উপজেলার পানিরছড়া এলাকায় শের আলীর বাড়ির কাছাকাছি বাস উল্টে নিহত হন চারজন। ওই দুর্ঘটনায় আহত হন কমপক্ষে ২৩ জন। এ সময় ছুটিতে গ্রামের বাড়ি গিয়েছিলেন শের আলী। ওই ঘটনায় আহত একটি পাঁচ বছরের শিশুকে বাসের ভেতর থেকে বের করে দ্রুত হাসপাতালে নেন তিনি। হাসপাতালে নেওয়ার সময় শিশুটিকে কোলে নিয়ে শের আলীর কান্নার ছবি ছড়িয়ে পড়ে ফেসবুকসহ বিভিন্ন সংবাদমাধ্যমে। এতে আহত শিশুকে বাঁচানোর জন্য শের আলীর এ ভূমিকা সারা দেশে ব্যাপক আলোচিত হয়। দেশি-বিদেশি বিভিন্ন সংবাদমাধ্যমে স্থান করে নেয় শের আলীর ছবিটি।

পুলিশ কনস্টেবল শের আলী (নম্বর ২৫৪৬) চট্টগ্রাম নগর পুলিশের গোয়েন্দা ইউনিটের উত্তর-দক্ষিণ বিভাগের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটে কর্মরত আছেন। কক্সবাজার জেলার রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের পানিরছড়া গ্রামে তার বাড়ি। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. ইকবাল বাহার প্রেসিডেন্ট পুলিশ পদকের (পিপিএম) জন্য পুলিশ কনস্টেবল শের আলীর পক্ষে সুপারিশ করেন।

পুলিশ বিভাগের গৌরবময় এ সম্মানে ভূষিত হয়ে অত্যন্ত আনন্দিত শের আলী।

Comments

comments