Download Free BIGtheme.net
Home / জাতীয় / ৬ সদস্যের সার্চ কমিটি করতে রাষ্ট্রপতির চিঠি

৬ সদস্যের সার্চ কমিটি করতে রাষ্ট্রপতির চিঠি

অনলাইন ডেস্কঃ নির্বাচন কমিশন গঠনের জন্য ছয় সদস্যের সার্চ কমিটি তৈরি করার জন্য চিঠি প্রেরণ করেছেন রাষ্ট্রপতি। মন্ত্রী পরিষদ রাষ্ট্রপতির কার্যালয় থেকে আসা এ বিষয়ক একটি চিঠি পর্যালোচনা শেষে প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, নতুন নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি গঠন সংক্রান্ত চিঠি মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে।

সার্চ কমিটির সদস্যদের নাম মন্ত্রিপরিষদ বিভাগ একটি গেজেটের মাধ্যমে প্রকাশ করবে। এরপর শুরু হবে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির ‘নিরপেক্ষ সদস্য’ খোঁজা কাজ। আগামী ৮ ফেব্রুয়ারি সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ ও তিন নির্বাচন কমিশনার এবং ১৪ ফেব্রুয়ারি আরেক নির্বাচন কমিশনারের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হচ্ছে। নতুন নির্বাচন কমিশনারদের নাম খোঁজার কাজ করবে সার্চ কমিটি। তারা নতুন নির্বাচন কমিশনারদের নাম অনুসন্ধানের জন্য দুই সপ্তাহের কম সময় পাবেন।

মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, রাষ্ট্রপতির কার্যালয় থেকে চিঠিটি এসেছে। সার্চ কমিটি গঠনে প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির অনুমোদন পাওয়ার পর আমরা আদেশ জারি করব।

Comments

comments