Download Free BIGtheme.net
Home / জাতীয় / সার্চ কমিটিকে আ’লীগ ও বিএনপিসহ নাম জমা দিলেন যারা

সার্চ কমিটিকে আ’লীগ ও বিএনপিসহ নাম জমা দিলেন যারা

অনলাইন ডেস্কঃ নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির কাছে নাম জমা দিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি সহ  ১০ টি রাজনৈতিক দল।

মঙ্গলবার সকাল ৯.৩০ থেকে নির্বাচন কমিটিকে নাম প্রস্তাব দিতে শুরু করে এলডিপি, ন্যাপ, জমিয়তে উলামা, ইসলামী ঐক্যজোট খেলাফতসহ বিভিন্ন দল।

দুপুরে দেশের প্রধান দুই রাজনৈতিক দল তাদের নাম প্রস্তাব করেছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি প্রতিনিধি মঙ্গলবার বেলা সাড়ে ১২টার পর সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে গিয়ে অতিরিক্ত সচিব (প্রশাসন ও বিধি) আব্দুল ওয়াদুদের হাতে সিলগালা করা চিঠি তুলে দেন।

এর পরপরই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ অতিরিক্ত সচিবের কাছে তার দলের চিঠি পৌঁছে দেন। নতুন নির্বাচন কমিশনের জন্য বিএনপি বা আওয়ামী লীগ কাদের নাম প্রস্তাব করেছে কোন দলই তা প্রকাশ করেনি।

নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে যোগ দেওয়া ৩১টি রাজনৈতিক দলকে মঙ্গলবার বিকাল ৩টার মধ্যে ৫ জনের নামের প্রস্তাব জমা দিতে বলেছে সার্চ কমিটি। নতুন ইসিতে একজন নারী সদস্য থাকছে। ফলে সার্চ কমিটিকে নারীদের নামও প্রস্তাবে রাখতে বলেছেন রাষ্ট্রপতি।

বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন নেতৃত্বাধীন ৬ সদস্যের সার্চ কমিটি দলগুলোর কাছে পাওয়া নাম যাচাই বাছাই করে ৮ ফেব্রুয়ারির মধ্যে তাদের সুপারিশ জমা দেবে। তাদের সুপারিশ থেকেই অনধিক ৫ সদস্যের ইসি নিয়োগ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

Comments

comments