Download Free BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / ঢাবির ৫০তম সমাবর্তন আজ

ঢাবির ৫০তম সমাবর্তন আজ

অনলাইন ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তন হতে যাচ্ছে শনিবার। বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত হবে তিনটি ব্যাচের শিক্ষার্থীদের শিক্ষা জীবনের এ সমাপনী অনুষ্ঠান।

সমাবর্তনকে ঘিরে ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবারের সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য দেবেন কানাডার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অন্টারিও-এর প্রেসিডেন্ট এবং উপাচার্য অধ্যাপক অমিত চাকমা। তিনি জন্মসূত্রে বাংলাদেশি। সমাবর্তন অনুষ্ঠানে তাকে ডক্টর অব সায়েন্স ডিগ্রি প্রদান করা হবে।

গ্র্যাজুয়েটদের অংশগ্রহণে শুক্রবার বিকালে অনুষ্ঠিত হয়েছে সমাবর্তন মহড়া। সমাবর্তনকে ঘিরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তনে সভাপতিত্ব করবেন বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ।

এ বছর সমাবর্তনে ৯৪টি স্বর্ণপদকের জন্য ৮০ জন পদকপ্রাপ্ত, ৬১ জন পিএইচ.ডি., ৪৩ জন এম.ফিল. এবং ১৭ হাজার ৮৭৫ জন গ্র্যাজুয়েট অংশগ্রহণ করছেন। বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তনে গ্রাজুয়েট হিসেবে স্বীকৃতি মিলবে তাদের। তার আগেই হাতে মিলছে কালো গাউন, কালো ক্যাপসহ গিফট ব্যাগ।

সমাবর্তনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, সমাবর্তন সংস্কৃতির প্রচলন খুবই গুরুত্বপূর্ণ। সমাবর্তন দিবস শিক্ষার্থীদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন। এই দিবসটির জন্য তারা অধীর আগ্রহে অপেক্ষা করেন।

Comments

comments