Download Free BIGtheme.net
Home / আইন ও আদালত / কর-কমিশনার তাহের হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

কর-কমিশনার তাহের হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক: রাজধানীতে কর-কমিশনার আবু তাহের হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আরো ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক আবদুর রহমান সর্দার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন গাড়িচালক মো. নাসির, তার চার সহযোগী রাসেল তালুকদার, মো. রুস্তম, মো. আমির হোসেন ও সোহেল রানা।

এছাড়া মো. নুর আলম, মাসুদ মিয়াকে ১০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, ২০১৫ সালের ১ মার্চ রাত ১২টার দিকে পূর্ব রামপুরার ৩৪৭ নম্বরের নিজ বাসায় রাতের খাবার খেয়ে স্ত্রী রোকেয়া তাহেরকে নিয়ে ঘুমিয়ে পড়েন আবু তাহের। পরে বাড়ির দ্বিতীয় তলার পশ্চিম পাশের গ্রিল কেটে আসামিরা ঘরে প্রবেশ করেন। আবু তাহের ও তার স্ত্রীকে অস্ত্রের ভয় দেখিয়ে হাত-পাঁ বেঁধে ফেলেন তারা।

এরপর দুর্বৃত্তরা নিহতের স্ত্রীর কাছ থেকে আলমারির চাবি নিয়ে সেখান থেকে মোবাইল, নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নেয়। যাওয়ার সময় তারা আবু তাহেরের কবজির রগ কেটে দেন। গুরুতর অবস্থায় উদ্ধার করে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় নিহতের ছোট ছেলে এটিএম আরিফুল হক বাদী হয়ে রামপুরা থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৬ সালের ৬ জানুয়ারি ডিবির উপপরিদর্শক (এসআই) শরীফ রফিকুল ইসলাম নয়জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ২৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এই রায় দেন।

Comments

comments