Download Free BIGtheme.net
Home / খেলা / ফের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে সাকিব

ফের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে সাকিব

স্পোর্টস ডেস্ক: আবার আইসিসি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে  শীর্ষে উঠে এসেছেন সাকিব আল হাসান।  ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আগে থেকেই শীর্ষে ছিলেন। এবার টেস্ট অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়েও সবার ওপরে সাকিব আল হাসান।

বুধবার (০৮ মার্চ) প্রকাশিত তালিকা থেকে এই তথ্য জানা গেছে। এর আগেও তিনি একসঙ্গে তিন সংস্করণে বিশ্বসেরার খেতাব অর্জন করেছিলেন।

সাকিব টেস্টে শীর্ষে ফিরেছেন মূলত রবিচন্দ্রন অশ্বিন পিছিয়ে পড়ায়। যদিও মঙ্গলবার শেষ হওয়া বেঙ্গালুরু টেস্টের শেষ ইনিংসে ৬ উইকেট নিয়েছেন অশ্বিন। কিন্তু এই সিরিজে ব্যাট হাতে রান নেই। সিরিজের ৪ ইনিংসে করেছেন ২০ রান। তাই হারাতে হলো শীর্ষস্থান।

সাকিবের রেটিং পয়েন্ট ৪৪১। আর অশ্বিনের ৪৩৪। সর্বশেষ গত ২৪ জানুয়ারিতে প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিং অনুযায়ী অশ্বিনের রেটিং পয়েন্ট ছিল ৪৮২, আর সাকিবের ৪৪৩।

সেই হিসেবে রেটিং পয়েন্টে সাকিবও দুই পিছিয়েছেন। অলরাউন্ডারদের মধ্যে পরবর্তী তিনজন হলেন রবীন্দ্র জাদেজা, মিশেল স্টার্ক ও বেন স্টোকস। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

এর মধ্য দিয়ে সাকিব নিজের ক্রিকেট ক্যারিয়ারে দ্বিতীয়বারের মত এক সাথে ক্রিকেটের তিন ফরম্যাটেই এক নম্বর অলরাউন্ডার হওয়ার গৌরব অর্জন করলেন।

Comments

comments