Download Free BIGtheme.net
Home / জাতীয় / সীতাকুণ্ডে ‘অপারেশন অ্যাসল্ট ১৬’ অভিযান শেষ, নিহত ৪

সীতাকুণ্ডে ‘অপারেশন অ্যাসল্ট ১৬’ অভিযান শেষ, নিহত ৪

অনলাইন ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি দোতলা বাড়ি ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর দীর্ঘ ১৯ ঘণ্টার অভিযানের সমাপ্তি ঘটেছে। ‘অপারেশন অ্যাসল্ট-১৬’ নামের এই অভিযানে এখন পর্যন্ত এক নারীসহ ৪ জঙ্গির নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে দু’জন আত্মঘাতী। তারা গ্রেনেড বিস্ফোরণে আত্মঘাতী হন। তাদের শরীর ছিন্নভিন্ন হয়ে গেছে। অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর চার সদস্য আহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। আহতদের মধ্যে দুই সোয়াত সদস্যকে সিএমএইচ হাসপাতালে নেয়া হয়েছে। পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি সফিকুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

ছায়ানীড় নামের ঐ ভবনের ভেতরে আর কোনো জঙ্গি নেই জানিয়ে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেছেন, যেহেতু ভেতরে আর কোনো জঙ্গি নেই, তাই আপাতত জঙ্গি আটক অভিযান অপারেশন অ্যাসল্ট ১৬ সমাপ্ত হয়েছে।

তিনি বলেন, ছায়ানীড় ভবনে এখনও অনেক বিস্ফোরকদ্রব্য ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তাই ভবনের নিরাপত্তার কাজ চলছে। ভবনের ছাদে একটি অবিস্ফোরিত শক্তিশালী বোমা রয়েছে। এটি নিষ্ক্রিয়করণের কাজ চলছে। আজ বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে অভিযানের সমাপ্তি ঘোষণা করেন ডিআইজি মো. শফিকুল ইসলাম।

এছাড়াও অভিযানে জঙ্গিদের হাতে জিম্মি থাকা ১৮ জনকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। রাতভর কয়েক দফায় গোলাগুলির পর সকালে চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে এ অভিযান শুরু হয়। একের পর এক প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা।

এর আগে, বুধবার বিকালে সীতাকুণ্ড পৌর শহরে ‘জেএমবির জঙ্গিদের’ একটি আস্তানা থেকে অস্ত্র ও বিস্ফোরকসহ জসিম ও আর্জিনা নামের এক দম্পতিকে গ্রেফতারের পর ওই বাড়িতে অভিযানে যায় পুলিশ।

Comments

comments