Download Free BIGtheme.net
Home / আইন ও আদালত / উচ্ছেদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে মওদুদের রিট

উচ্ছেদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে মওদুদের রিট

অনলাইন ডেস্ক: গুলশানের বাড়ির দখল ফিরিয়ে দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ। আবেদনে তাকে বিনা নোটিশে ওই বাড়ি থেকে উচ্ছেদ কার্যক্রমের বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মওদুদ আহমদ নিজেই এ রিটটি দায়ের করেন। দুপুরে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীরের নেতৃত্বে যৌথ বেঞ্চে এ বিষয়ে শুনানি হতে পারে বলে জানাে গেছে।

রিটে গুলশানের বাসায় থেকে উচ্ছেদের বৈধতা ও নোটিশ না দেয়ার কারণ জানতে চাওয়া হয়েছে।

এরআগে গতকাল বুধবার রাজধানীর গুলশানস্থ বাড়ি থেকে ব্যারিস্টার মওদুদকে উচ্ছেদ করে রাজউক কর্তৃপক্ষ।

গত ৪ জুন মওদুদ আহমদের গুলশানের বাড়ির মালিকানা-সংক্রান্ত মামলার রিভিউ আবেদন (রায় পুনর্বিবেচনা) খারিজ করেন আপিল বিভাগ। এর ফলে গুলশানস্থ মওদুদ আহমদের বাড়িটি থেকে তাকে উচ্ছেদ করা হয়।

২০১৩ সালের ১৭ ডিসেম্বর বাড়িটি নিয়ে দুদকের উপ-পরিচালক হারুনুর রশীদ রাজধানীর গুলশান থানায় মওদুদ আহমদ ও তার ভাই মনজুর আহমদের বিরুদ্ধে মামলা করেন। ২০১৪ সালের ১৪ জুন এ মামলায় অভিযোগ আমলে নেন বিচারিক আদালত। এর বিরুদ্ধে তাদের আবেদন গত বছরের ২৩ জুন খারিজ করে দেন হাইকোর্ট। পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেন মওদুদ আহমদ। এ আবেদনের শুনানি শেষে ২ আগস্ট আপিল বিভাগ মামলাটি বাতিল করে রায় দেন। এ মামলার পূর্ণাঙ্গ রায় ইতোমধ্যে প্রকাশিত হয়েছে।

Comments

comments