Download Free BIGtheme.net
Home / তথ্যপ্রযুক্তি / ঢাকায় উবার ট্যাক্সি সেবা, প্রথম যাত্রী সাকিব

ঢাকায় উবার ট্যাক্সি সেবা, প্রথম যাত্রী সাকিব

photo_3681

অনলাইন ডেস্ক: ‘উবার’ নামের যে ‘অন-ডিমান্ড’ ট্যাক্সি সেবা সারা পৃথিবীর বড় শহরগুলোতে বৈপ্লবিক পরিবর্তন এনেছে – তারা এবার বাংলাদেশে রাজধানী ঢাকাতে এই প্রথমবারের মত ট্যাক্সি সার্ভিস চালু করেছে।

বার্তা সংস্থা এএফপি বলছে, পৃথিবীর অন্যতম জনবহুল শহর ঢাকা ট্রাফিক জ্যামের জন্য বিখ্যাত হলেও উবার আশা করছে, এই সমস্যা কমাতে ভুমিকা রাখবে তাদের এই মোবাইল এ্যাপ-ভিত্তিক ট্যাক্সি সেবা। দক্ষিণ এশিয়ায় ঢাকা হচ্ছে ৩৩তম শহর যেখানে উবার সেবা চালু হলো।

বাংলাদেশের ক্রিকেট তারকা সাকিব আল হাসান ছিলেন ঢাকায় উবার ট্যাক্সি সেবার প্রথম যাত্রী। ক্যালিফোর্নিয়া-ভিত্তিক উবার কোম্পানির ভারত ও দক্ষিণ এশিয়া বিভাগের প্রেসিডেন্ট অমিত জৈন বলেছেন, উবারের লক্ষ্য হচ্ছে প্রযুক্তি ব্যবহার করে শহরগুলোতে চলাচল সুগম করা এবং যানজট ও বায়ুদূষণ কমানো।

বাংলাদেশের জুনিয়র তথ্য প্রযুক্তি মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, ঢাকায় উবার চালু হওয়ায় তিনি খুবই উদ্দীপ্ত বোধ করছেন।

উবার বিভিন্ন শহরে চালু হবার পর প্রতিষ্ঠিত ক্যাব কোম্পানিগুলোর বাধা, মামলা ও বিক্ষোভের সম্মুখীন হয়েছে। ঢাকার ট্যাক্সি চালকদের এ ব্যাপারে প্রতিক্রিয়া এখনো জানা যায় নি।

তা ছাড়া যানজটের কারণে ট্যাক্সি অবাধ চলাচল বাধাগ্রস্ত হলে এ সেবা কতটা আকর্ষণীয় হবে তা নিয়েও অনেকে সংশয় প্রকাশ করেছেন।-খবর বিবিসি

Comments

comments