Download Free BIGtheme.net
Home / আইন ও আদালত / খালেদার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ২৭ ডিসেম্বর

খালেদার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ২৭ ডিসেম্বর

bdonline24_2608

অনলাইন ডেস্কঃ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ধর্মীয় উস্কানির মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন পিছিয়ে ২৭ ডিসেম্বর নির্ধারণ করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ এ দিন ধার্য করেন। তবে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় আদালত প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে ২৭ ডিসেম্বর দিন ধার্য করেন।
এ নিয়ে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২৫ বার তারিখ নির্ধারণ করা হল।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্য দেন খালেদা জিয়া। এ সময় তিনি আওয়ামী লীগের কটূক্তিপূর্ণ সমালোচনা করেন।

বক্তৃতার একপর্যায়ে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।ধর্মনিরপেক্ষতার মুখোশ পরা এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।

এ বক্তব্যের প্রেক্ষিতে দণ্ডবিধির ১৫৩(ক) ও ২৯৫(ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় খালেদার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে ২০১৪ সালের ২১ অক্টোবর নালিশি মামলাটি করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

আদালত মামলাটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ২০১৪ সালের ২১ অক্টোবর শাহবাগ থানার একজন পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেন।

Comments

comments