Download Free BIGtheme.net
Home / জাতীয় / জঙ্গিবিরোধী অভিযানে আটক ৫, অস্ত্র উদ্ধার : র‍্যাব

জঙ্গিবিরোধী অভিযানে আটক ৫, অস্ত্র উদ্ধার : র‍্যাব

অনলাইন ডেস্কঃ চট্টগ্রামের পাহাড়তলীতে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছে র‌্যাব। এছাড়াও সেখান থেকে অস্ত্র, গুলি, সাংগঠনিক বই, বিস্ফোরক, বোমা তৈরির সরঞ্জাম ও ল্যাপটপসহ বিভিন্ন জিনিস উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মুকিম তালুকদার পাড়ার বাড়িতে প্রায় চার ঘণ্টাব্যাপী এই অভিযান চলে।

গ্রেফতাকৃতরা হলেন-মোহম্মদ হাফেজ আবুজর গিফারি, নূরে আলম ও ইফতেখান আহমেদ। এর আগে আরো দুইজনকে আটক করা হয়। তারা হলেন-তাজুল ইসলাম ও নাজিমউদ্দিন।

সংবাদ সম্মেলনে র‌্যাবের মিডিয়া শাখার লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক মুফতি মাহমুদ খান জানান, আটককৃতরা হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজিবি) সদস্য।

র‍্যাব জানায়, মুকিম তালুকদারের দোতলা বাড়িটিতে সকাল ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত অভিযান চালানো হয়। প্রথমে বাড়িটি ঘিরে ফেলে র‍্যাব। এরপর অভিযান শুরু হয়। অভিযানের শুরুতে ঘরের দরজা ভেতর থেকে বন্ধ পাওয়া যায়। একপর্যায়ে ঘরের ভেতরে থাকা জঙ্গিরা তাদের নথিপত্র, ল্যাপটপ ও মোবাইল ফোন আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পরে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে র‍্যাব। নাঈম উদ্দিন নামের এক প্রতিবেশীর ভাষ্য, বাড়িটিতে যারা থাকতেন, তাদের তিনি চিনতেন না। নাম প্রকাশ না করে আরেক প্রতিবেশী বলেন, বাড়িটিতে থাকা লোকজন দিনের বেলায় আসতেন না। তাদের রাতে দেখা যেত।

নুরুল আলম নামের এক প্রত্যক্ষদর্শীর ভাষ্য, আজ সকাল ৬টার দিকে বাড়িটি ঘিরে ফেলে র‍্যাব। অভিযান শেষ হলে সাংবাদিকদের ব্রিফ করেন র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান। তিনি বলেন, অভিযান চালিয়ে মোট পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে তিনজনকে মুকিম তালুকদারের বাড়ি থেকে আটক করা হয়। সেখান থেকে দুটি পিস্তল, কিছু গুলি, কয়েকটি হ্যান্ড গ্রেনেড, বোমা তৈরির উপকরণসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

Comments

comments