Download Free BIGtheme.net
Home / লাইফস্টাইল / সুখের জন্য পকেটের দিকে তাকাবেন না

সুখের জন্য পকেটের দিকে তাকাবেন না

লাইফস্টাইল ডেস্ক :  আপনি যা ভালবাসেন তারমধ্যেই খুঁজে নেওয়ার চেষ্টা করুন জীবনের আনন্দকে। হ্যাঁ, তার জন্য চিন্তা করলে হবে না। খরচ করুন টাকা।কার জীবনে দুঃখ নেই? গরিব থেকে বড়লোক–সবারই জীবনে রয়েছে যন্ত্রণার অধ্যায়। তা–বলে সুখ, আনন্দকে তো দূরে সরিয়ে রাখা যায় না। হাজারো ব্যস্ততার মাঝেও বের করে নিতে হয় সময়। ভুলে থাকতে হয় যন্ত্রণাকাতর দিনগুলিকে।

কেউ ঘুরতে ভালোবাসেন, কেউ বা শপিং করতে, আবার কেউ বা খেতে ভালোবাসেন। বেছে নিন আপনার ভালবাসার বিষয়। সেই ক্ষেত্রেই ঢালুন টাকা। জীবনে আনন্দ করুন চুটিয়ে। সময় কখন কীভাবে বেরিয়ে যাবে তা কেউ জানে না। এমনটা যেন না হয় যে জীবনের একটা পর্বে এসে আপানকে আফশোস করতে হচ্ছে।

সানফ্রান্সিসকো বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানের অধ্যাপক রায়ান হাওয়েল বলেছেন, ‘আমরা বরাবরই আয়ের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্য রেখে চলার চেষ্টা করি। কখনও কখনও যদি সীমাটা লঙ্ঘনও করি মনে হয় না তাতে মাথায় আকাশ ভেঙে পড়বে।’

এই বিষয়ে একটি সমীক্ষাও চালানো হয়েছিল সম্প্রতি। তাতে দেখা গিয়েছে, মানুষ অনেকসময়ই নিজের আয়ত্বের বাইরে গিয়ে খরচ করে। অর্থাৎ জীবনে আনন্দ লাভের জন্য বাড়তি টাকা খরচ করতে তাদের আপত্তি নেই।

Comments

comments