Download Free BIGtheme.net
Home / খেলা / বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ডে

বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ডে

স্পোর্টস ডেস্কঃ মাসব্যাপী সফরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন নিউজিল্যান্ডে। রোববার সকালে অস্ট্রেলিয়া থেকে তাসমান সাগর পাড়ি দিয়ে মাশরাফি-সকিবরা চলে যাবে নিউজিল্যান্ড পৌঁছেছে। বাংলাদেশ সময় ভোর ৪টা আর স্থানীয় সময় সকাল ৯ টায় নিউজিল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করে ক্রিকেটাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে এ তথ্য জানা গেছে।

দীর্ঘ প্রায় ৬ বছর পর নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। সবশেষ ২০১০ সালে দেশটিতে গিয়ে সিরিজ খেলেছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল। তবে কোনোবারই কিউইদের বিপক্ষে ওদের মাটিতে ভালো করতে পারেনি বাংলাদেশ। কন্ডিশনের চ্যালেঞ্জ জেনেও নিউজিল্যান্ডের বিপক্ষে এবার লড়াই জমিয়ে তুলতে চাইছে টাইগার ক্রিকেটাররা।
এর আগে অস্ট্রেলিয়ার সিডনিতে ৯ দিনের অনুশীলন ক্যাম্প করেছে বাংলাদেশ দল।

গত ১১ ডিসেম্বর সিডনির ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে প্রথম অনুশীলনে নামে টাইগাররা। মাঝের একদিন অনুশীলনে বিরতি ছিল। এক সপ্তাহের অনুশীলন ক্যাম্পে ১৪ ও ১৬ ডিসেম্বর সিডনি সিক্সার্স ও সিডনি থান্ডারের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে দুটি প্রস্তুতি ম্যাচে অংশ নেয় বাংলাদেশ। অস্ট্রেলিয়ায় ক্যাম্পের শেষ দিন শনিবারও অনুশীলন করেছে টাইগাররা।

জানা যায়, সিডনির সময় সকাল ৭টা থেকে দৌড়ঝাঁপের শুরু। সকাল ১০টায় অকল্যান্ডের বিমান ধরে প্রায় সাড়ে ৩ ঘণ্টার ফ্লাইট। স্থানীয় সময় বিকেল ৪টায় অকল্যান্ডে অবতরণ। সড়কপথে বাংলাদেশ দল এখন ওয়াঙ্গেরিতে। আগামী ২২ ডিসেম্বর সেখানেই নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ৫০ ওভারের একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলবে বাংলাদেশ দল। এর আগে টিম বাস থেকেই মুঠোফোনে দলের ম্যানেজার সাব্বির খান জানান, সিডনি থেকে অকল্যান্ড বিমানযাত্রা ছিল নির্বিঘ্ন।

সফরে কিউইদের বিরুদ্ধে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি আর ২টি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে শুরু সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুটি ওয়ানডে নেলসনে ২৯ ও ৩১ ডিসেম্বর। ০৩ জানুয়ারি নেপিয়ারে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। মাউন্ট মঙ্গানুইয়ে শেষ দুটি ম্যাচ ৬ ও ৮ জানুয়ারি। ১২-১৬ জানুয়ারি ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্ট। ২০-২৪ জানুয়ারি ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

Comments

comments