Download Free BIGtheme.net
Home / খেলা / মুস্তাফিজ মাঠে ফিরছেন আগামীকাল

মুস্তাফিজ মাঠে ফিরছেন আগামীকাল

স্পোর্টস ডেস্কঃ অপেক্ষার পালা শেষ! দীর্ঘদিন পর আগামীকাল বৃহস্পতিবার মাঠে ফিরছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তরুণ পেসার, স্লোয়ার অ্যান্ড কাটার মাষ্টার মুস্তাফিজুর রহমান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগামীকালের প্রাস্তুতি ম্যাচে রাখা হয়েছে তাকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু গণমাধ্যমকে এ তথ্য দিয়েছেন।

তিনি জানান, ২২ ডিসেম্বরের প্রস্তুতি ম্যাচে খেলবেন মুস্তাফিজ, যতদূর জানি, নেটে সে ভালো বোলিং করছে। লম্বা থ্রোও করতে পারছে। তার যে ফিটনেস পরশু প্রস্তুতি ম্যাচটা সে খেলবে। তবে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডের স্কোয়াডে মুস্তাফিজ থাকবেন কি-না সেটা নির্ভর করছে প্রস্তুতি ম্যাচের ওপর।

তিনি বলেন, অস্ত্রোপচারের পর অনেক দিন সে ম্যাচ খেলেনি। দীর্ঘ পুনর্বাসনের পর সে ফিটনেস ফিরে পেয়েছে। তাই প্রস্তুতি ম্যাচটা তার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাতে তার অবস্থাটা ভালোভাবে বোঝা যাবে। যদি সে তিন স্পেলেও ৭-৮ ওভার স্বচ্ছন্দে বোলিং করতে পারে, তাহলে তাকে প্রথম ওয়ানডের জন্য বিবেচনা করা যেতে পারে।

জানা যায়, গতবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) শিরোপা জিতে মুস্তাফিজ দেশে ফিরেছিলেন চোট নিয়ে। সুস্থ হয়ে কাউন্টি খেলতে গিয়ে আবার চোট পান। কাঁধের ওই ইনজুরির জন্য অস্ত্রোপচার পর্যন্ত করাতে হয়েছে। যে কারণে দেশের মাটিতে আফগানিস্তান এবং ইংল্যান্ড সিরিজ খেলতে পারেননি।

শঙ্কা ছিল নিউজিল্যান্ড সিরিজ নিয়েও। তবে গতকাল ঘোষিত নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে এবং প্রস্তুতি ম্যাচের ১৫ জনের স্কোয়াডে আছেন কাটার মাস্টার। এর মধ্য দিয়ে ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপের পর প্রথমবারের মতো জাতীয় দলে ফিরলেন তিনি। এ ছাড়া প্রথমবারের মতো ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়েছেন মেহেদি হাসান মিরাজ, শুভাশিস রায় এবং তানভীর হায়দার।

Comments

comments