Download Free BIGtheme.net
Home / তথ্যপ্রযুক্তি / এবার ফেসবুকে দেওয়া যাবে রঙ্গিন স্ট্যাটাস

এবার ফেসবুকে দেওয়া যাবে রঙ্গিন স্ট্যাটাস

অনলাইন ডেস্কঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একজন ব্যবহারকারী সবচেয়ে বেশি যে কাজটি করেন তা হল মনের নানা কথা স্ট্যাটাস আকারে লিখেন। অনেকের সাদা ব্যাকগ্রাউন্ডে কালো কালিতে লিখতে লিখতে একঘেয়ে হয়ে গেছেন। ফেসবুক তাই স্ট্যাটাসের ব্যাকগ্রাউন্ড রঙিন করার সুবিধা আনছে।

ফেসবুক কর্তৃপক্ষ প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চকে বিষয়টি নিশ্চিত করেছে। অ্যান্ড্রয়েড, আইওএস ও ওয়েব সবার জন্যই ফিচারটি উন্মুক্ত করা হচ্ছে। আপাতত এটি পরীক্ষামূলকভাবে চলছে। তাই এই সুবিধাটি অনেকে এখন নাও পেতে পারেন। আপাতত শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা রঙিন স্ট্যাটাস দিতে পারবেন। সেই স্ট্যাটাস দেখতে পাবেন সবাই।

ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, টেক্সট পোস্ট আরও দৃশ্যমান করতে একটি পরিবর্তন আনা হচ্ছে।

যেভাবে রঙিন স্ট্যাটাস দেবেন
ব্যাকগ্রাউডযুক্ত স্ট্যাটাস দিতে স্ট্যাটাস দেওয়ার অপশনে যেতে হবে। সেখানে ‘whats on you mind?’-এ স্থানে কোনো কিছু লেখার জন্য ক্লিক করলে নিচের দিকে অনেকগুলো গোল আকারের রঙ দেখা যাবে।

সেখান থেকে পছন্দমত রঙটি নির্বাচন করে নিতে হবে। তাহলে দেখা যাবে স্ট্যাটাস লেখার অংশটি রঙিন হয়ে যাবে। তারপর ‘whats on you mind?’ লেখার স্থানে স্ট্যাটাসটি লিখে পোস্ট বাটনে ক্লিক করতে হবে। তাহলে রঙ্গিন ব্যাকগ্রাউডযুক্ত স্ট্যাটাস লেখা হয়ে যাবে।

Comments

comments